১৭তম নিবন্ধনের সংশোধিত সিলেবাস প্রকাশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয় যুক্ত করে ১৭তম শিক্ষক নিবন্ধনের সংশোধিত সিলেবাস প্রকাশ করা হয়েছে। স্কুল পর্যায়, স্কুল পর্যায়-২ এবং কলেজ পর্যায়ের জন্য তিনটি আলাদা সিলেবাস প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তি দ্রুত হতে পারে যে প্রক্রিয়ায়

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরের পর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে এই সিলেবাস প্রকাশিত হয়।

স্কুল পর্যায়ের সংশোধিত সিলেবাস দেখতে এখানে ক্লিক করুন

এর আগে গত ৭ ডিসেম্বর এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেছিলেন, মন্ত্রণালয় থেকে আমাদের কাছে সংশোধিত সিলেবাস পাঠানো হয়েছে। আগামী সপ্তাহের যেকোন দিন এটি আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

স্কুল পর্যায়-২ এর সংশোধিত সিলেবাস দেখতে এখানে ক্লিক করুন

এর আগে গত বুধবার (১ ডিসেম্বর) গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয় যুক্ত করে ১৭তম শিক্ষক নিবন্ধনের সংশোধিত সিলেবাস অনুমোদন দেয় শিক্ষা মন্ত্রণালয়। এরপর অনুমোদনের চিঠি এনটিআরসিএতে পাঠানো হয়। গত রোববার এই চিঠি পায় এনটিআরসিএ।

কলেজ পর্যায়ের সংশোধিত সিলেবাস দেখতে এখানে ক্লিক করুন

প্রসঙ্গত, ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এতে প্রায় ১২ লাখ প্রার্থী আবেদন করেন। ওই বছরের ১৫মে প্রিলি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। তবে করোনার কারণে তখন পরীক্ষা স্থগিত করা হয়। করোনা পুরোপুরি নিয়ন্ত্রনে আসলেও পরীক্ষার তারিখ ঘোষণা না করায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রার্থীরা।

আরও পড়ুন: ১৭তম নিবন্ধনের সংশোধিত সিলেবাস আগামী সপ্তাহে


সর্বশেষ সংবাদ