বিশেষ গণবিজ্ঞপ্তি চান না ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রত্যাশীরা 

১৮ শিক্ষক নিবন্ধনের ফল প্রত্যাশীরা
১৮ শিক্ষক নিবন্ধনের ফল প্রত্যাশীরা  © টিডিসি ফটো

শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তি চান না ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রত্যাশী প্রার্থীরা। তারা বিশেষ গণবিজ্ঞপ্তির প্রক্রিয়া বাতিল করে ১৮তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশের পর ডিসেম্বরে ষষ্ঠ গণবিজ্ঞপ্তি জারির দাবি জানিয়েছেন। এসব দাবিতে সব বিভাগীয় শহর, বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজের সামনে আগামীকাল বুধবার (১১ সেপ্টেম্বর) মানববন্ধন করবেন তারা। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান ফল প্রত্যাশী প্রার্থীরা। 

প্রার্থীদের দাবির পক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন রিজু, বায়েজিদ, সালাউদ্দিন ও খোরশেদ। তারা বলেন, আমরা জানতে পেরেছি এনটিআরসিএ বিশেষ গণবিজ্ঞপ্তি জারির প্রস্তুতি নিচ্ছেন। আমরা বিশেষ গণবিজ্ঞপ্তি চাই না। ১ থেকে ১২তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা উত্তর্ণী প্রার্থীরা, যাদের বয়স ৩৫ বছরের বেশি হয়ে গেছে তাদের আবেদনের সুযোগ দিয়ে বিশেষ গণবিজ্ঞপ্তি জারি পাঁয়তারা করছে এনটিআরসিএ। তবে ওই প্রার্থীদের সনদ উচ্চআদালতের নির্দেশনায় অকার্যকর ঘোষণা করা হয়েছে। তবুও এনটিআরসিএ তাদের আবেদনের সুযোগ দিয়ে বিশেষ গণবিজ্ঞপ্তি জারির প্রক্রিয়া করছে। 

আরও পড়ুন : বিশেষ নাকি ৬ষ্ঠ—কোন গণবিজ্ঞপ্তি আগে?

তারা বলেন, আমার বিশেষ গণবিজ্ঞপ্তি চাই না। আমরা চাই আমদের শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশের পর ষষ্ঠ গণবিজ্ঞপ্তি জারি করা হোক। আমরা ওই গণবিজ্ঞপ্তি জারির কার্যক্রম বাতিল করার দাবি জানাচ্ছি। এ দাবিতে আগামীকাল বুধবার (১১ সেপ্টেম্বর) সব বিভাগীয় শহর ও বিশ্ববিদ্যালয়-সরকারি কলেজের সামনে মানববন্ধন করবো।

আরও পড়ুন : ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল অক্টোবরে, ভাইভা কবে?

এসময় প্রার্থীরা নয় দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হল, ১৮তম চূড়ান্ত রেজাল্টের আগে কোন ‘বিশেষ গণবিজ্ঞপ্তি’ জারি করা যাবে না। ১৮তম পরীক্ষার্থীদের লিখিত রেজাল্ট সেপ্টেম্বরের মধ্যে দিয়ে অক্টোবরে ভাইভা সম্পন্ন করে দ্রুত চূড়ান্ত রেজাল্ট প্রকাশ করতে হবে। শিক্ষক সংকট দূরীকরণে ১৮তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের অগ্রাধীকার দিতে হবে। ৬০ হাজার জাল সনদধারী শিক্ষকের নিয়োগ বাতিল করতে হবে। এনটিআরসিএর পরিপত্র অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ডিসেম্বরের মধ্যে ১৮তম নিবন্ধনে উত্তীর্ণদের নিয়ে ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি দিতে হবে। অটো এমপিও চালু করতে হবে। ১ থেকে ১২ তমদের জন্য আদালতের রায় বহাল থাকবে এবং বৈষম্যমূলক বিশেষ গণবিজ্ঞপ্তি প্রত্যাহার করতে হবে।


সর্বশেষ সংবাদ