৫ম গণবিজ্ঞপ্তিতে কত আবেদন পড়ল?

শ্রেণিকক্ষে শিক্ষক ও এনটিআরসিএ লোগো
শ্রেণিকক্ষে শিক্ষক ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬ শূন্যপদে শিক্ষক নিয়োগের ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনগ্রহণ শেষ হয়েছে। এতে ২৪ হাজারেরও কম প্রার্থী আবেদন করেছেন।

সোমবার (১৩ মে) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একাধিক কর্মকর্তার সঙ্গে আলাপকালে এ তথ্য জানা গেছে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএ’র সংশ্লিষ্ট শাখার এক কর্তকর্তা জানান, ‘আমরা আগে থেকেই ধারণা করেছিলাম, ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন কম পড়বে। ১৭তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে যত প্রার্থী উত্তীর্ণ হয়েছেন ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন তার চেয়েও কম পড়েছে।’

আরও পড়ুন: ১৮তম নিবন্ধনের প্রিলির ফল প্রকাশের সময় জানাল এনটিআরসিএ

ওই কর্মকর্তা আরও বলেন, প্রাথমিকভাবে আবেদনকৃতদের মধ্যে অনেকেই বাদ পড়বেন। ফলে চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্তদের সংখ্যা আরও কমবে। এই পদগুলো কীভাবে পূরণ করবেন? এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরও বলেন, বিষয়টি নিয়ে আমরা ভাবছি। কীভাবে পদগুলো পূরণ করা হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন: আলাদা গণবিজ্ঞপ্তির দাবিতে অবস্থান ইনডেক্সধারীদের, যা বলছে এনটিআরসিএ

এর আগে গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর মধ্যে স্কুল অ্যান্ড‌ কলেজে পদ সংখ্যা ৪৩ হাজার ২৮৬, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। গত ১৭ এপ্রিল থেকে গণবিজ্ঞপ্তিতে আবেদনগ্রহণ শুরু হয়। গত বৃহস্পতিবার আবেদন শেষ হয়েছে। চলতি মাসেই প্রাথমিক সুপারিশ করা হতে পারে।

 

সর্বশেষ সংবাদ