ময়মনসিংহে যানজট নিরসনে ২৪ সিদ্ধান্ত

যানজট নিরসনে ২৪ সিদ্ধান্ত
যানজট নিরসনে ২৪ সিদ্ধান্ত   © সংগৃহীত

ময়মনসিংহ নগরবাসীকে যানজটের কবল থেকে মুক্তি ও ট্রাফিক শৃঙ্খলা প্রতিষ্ঠায় ২৪ দফা পদক্ষেপ নিয়েছে জেলা পুলিশ। শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা পুলিশের ফেসবুক পেজে এসব সিদ্ধান্ত প্রকাশ করে জনসাধারণের সহযোগিতা কামনা করেন পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভুঞা।

এর আগে, গত বুধবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে যানজট নিরসনে পরিবহন নেতৃবৃন্দ ও সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় নগরীর যানজট নিরসন ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়।

সভায় শহরের ট্রাফিক সহনীয় পর্যায়ে রাখতে ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ন্ত্রণ, নগরে পণ্যবাহী ট্রাক প্রবেশের সময়সীমা নির্ধারণ, পাটগুদাম সিএনজি স্ট্যান্ড স্থানান্তর, ফুটপাত দখলমুক্তকরণ, বালুবাহী ট্রাকে বাধ্যতামূলক ত্রিপল ব্যবহার, যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে রড, বাঁশ পরিবহন, ট্রাফিক ব্যবস্থাপনা জোরদারকরণ, জাতীয় মহাসড়কে থ্রি-হুইলার চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ এবং রাত্রিকালীন নৈশ পরিবহন ছাড়ার আগে বাধ্যতামূলক ভিডিও ধারণের সিদ্ধান্ত হয়। 

এছাড়া ফুটপাত দখলমুক্তকরণ, অবৈধ হকার, সবজি-ফল ব্যবসায়ী, অন্যদের পর্যায়ক্রমে উচ্ছেদ, সিএনজি-অটোরিকশাতে রাস্তার ওপর দাঁড়িয়ে যাত্রী ওঠানো-নামানো না করা, চরপাড়ায় ক্লিনিকগুলোর সামনে অ্যাম্বুলেন্স একলাইনে রাখতে হবে, মূল রাস্তায় কোনা মোটরসাইকেল পার্কিং নিষেধ, মোটরসাইকেলে হেলমেটবিহীন চলাচলে নিষেধাজ্ঞা, দুইজনের অধিক লোক এক মোটরসাইকেলে চলা যাবে না, পাটগুদাম সিএনজি স্ট্যান্ডের পাশে অবৈধ হোটেল-দোকানগুলো উচ্ছেদ করা হবে এবং উচ্ছেদকৃত জায়গায় সিএনজি স্ট্যান্ড করা হবে, ট্রাফিক পুলিশের জনবল-বৃদ্ধিসহ ২৪ দফা সিদ্ধান্ত নেওয়া হয়। 

আরও পড়ুন : প্রেমিকের বিয়ের খবরে অনশনে ইডেন কলেজ ছাত্রী (ভিডিও)

জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা জানান, ‘সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করা গেলে ময়মনসিংহ নগরীর যানজট সহনীয় পর্যায়ে আসবে বলে বিশ্বাস করি। সবার সহযোগিতা নিয়েই পর্যায়ক্রমে সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করা হবে।’


সর্বশেষ সংবাদ