হাসপাতালে কাতরাচ্ছে রোগী, রক্ত দিতে ছুটছেন চবি শিক্ষার্থীরা

বাসে করে হাসপাতালে যাচ্ছেন চবির শিক্ষার্থীরা
বাসে করে হাসপাতালে যাচ্ছেন চবির শিক্ষার্থীরা  © সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে বিষ্ফোরণের ঘটনায় আহতদের রক্ত দিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গেছেন।

শনিবার (৪ জুন) দিবাগত রাত ২টার দিকে তিনটি বাসে করে শিক্ষার্থীরা হাসপাতালে ছুটে যান। এছাড়া  বিক্ষিপ্তভাবেও চবির অনেক শিক্ষার্থী হাসপাতালে গেছেন রক্ত দিতে।

রক্ত দিতে আসা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহাদাত হোসেন বলেন, ক্যাম্পাস থেকে রেয়ার রক্তের শতাধিক শিক্ষার্থী বাসে করে শহরে এসেছেন। আমি হাটহাজারী বাজারে থাকি। আমার রক্তের গ্রুপ ও পজিটিভ। এই গ্রুপের রক্ত নাকি মিলাতে কষ্ট হচ্ছে। তাই আমি একা একটা সিএনজি অটোরিকশা নিয়ে চলে এসেছি।'

আরও পড়ুন: ‘ভাই আমাকে বাঁচা, আমি আগুনের মধ্যে আছি’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. শহিদুল হক বলেন, ‘আহতদের অনেকের চট্টগ্রামে আত্মীয় স্বজন নেই। ভালো যত্ন নেয়ারও কেউ নেই। এই মুহুর্তে তাদের পাশে আমাদের থাকা দরকার। তাই আমি এসেছি। আমার মনে হয়, সবাইকে একমুহূর্তে  যারযার মতো করে এসব বিপদগ্রস্ত মানুষের পাশে থাকা উচিত।’

প্রসঙ্গত, শনিবার রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সর্বশেষ তথ্য অনুযায়ী, এ দুর্ঘটনায় ১৬ জন নিহত ও ৪ শতাধিক আহত হয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেলসহ আশপাশের হাসপাতালে ভর্তি করা হয়েছে।


সর্বশেষ সংবাদ