বিসিএস ক্যাডার স্ত্রীর যৌতুক মামলায় গ্রেফতার বিসিএস ক্যাডার স্বামী

ডা. টিপু সুলতান
ডা. টিপু সুলতান

যৌতুকের দাবিতে বিসিএস ক্যাডার স্ত্রীকে নির্যাতন মামলায় আরেক বিসিএস ক্যাডার স্বামী ডা. টিপু সুলতানকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৩ এপ্রিল) গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, মঙ্গলবার গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মিলাদুজ্জাহান ইরা (২৮) বাদী হয়ে মামলা করলে তাকে গ্রেফতার করে পুলিশ।

ডা. মিলাদুজ্জাহান ইরা কুমিল্লা সদর দক্ষিণের দৈয়ারা গ্রামের আ. আলিমের মেয়ে ও ডা. টিপু সুলতান গৌরনদী উপজেলার নলচিড়া গ্রামের মো. বাদশা ফকিরের ছেলে। তারা উভয়েই গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার পদে কর্মরত। ডা. টিপু সুলতান ৩৮তম ও মিলাদুজ্জাহান ইরা ৪২তম বিসিএস থেকে নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

মামলার এজাহার বরাতে পুলিশ জানিয়েছে, গত বছরের ১৩ আগস্ট টিপু সুলতানের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন মিলাদুজ্জাহান ইরা। বর্তমানে দু’জনেই চাকরির সুবাদে গৌরনদীতে বসবাস করেন। বিয়ের কয়েকমাস পরেই টিপু নানান অজুহাত দেখিয়ে ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন। টাকার জন্য ইরার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করতেন তিনি।

পুলিশ আরও জানায়, ঘটনার দিন রাতে যৌতুকের জন্য ইরাকে মারধর ও হত্যাচেষ্টা করেন টিপু। এ ঘটনায় ইরা বাদী হয়ে রাতেই গৌরনদী মডেল থানায় স্বামী ডা. টিপু সুলতান ও তার শ্বশুর বাদশা ফকিরকে আসামি করে মামলা দায়ের করেছেন।

আরও পড়ুন : সেই মাসুদের জন্য চাকরি চাইলেন ব্যাচেলর পয়েন্টের অন্তরা

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন জানান, গ্রেফতারের পর টিপু সুলতানকে গৌরনদী থেকে বরিশাল আদালতে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইয়েদ মো. আমরুল্লাহ জানান, ডা. টিপু সুলতানকে গ্রেফতারের বিষয়টি জেলা সিভিল সার্জনকে জানানো হয়েছে। চাকরি বিধিমালা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 


সর্বশেষ সংবাদ