মর্গে মায়ের লাশ, দুই ছেলেকে পুলিশে দিলো ইন্টার্ন চিকিৎসকরা

খুলনা মেডিকেল কলেজ
খুলনা মেডিকেল কলেজ  © সংগৃহীত

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক মায়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় মৃতের দুই ছেলের সঙ্গে ইন্টার্ন চিকিৎসকদের হাতাহাতির ঘটনা ঘটে। পরে চিকিৎসকরা মারধর করে দুই ছেলে পুলিশে দিয়েছে। শনিবার (০৯ এপ্রিল) রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। তবে চিকিৎসায় অবহেলার তথ্য সঠিক নয় বলে জানিয়েছেন মেডিকেল অফিসার।

মৃতের স্বামী আব্দুর রাজ্জাক বলেন, শনিবার রাতে তার স্ত্রী অষুস্থ হয়ে পড়লে তাকে খুলনা মেডিকেল হাসপাতালে আনা হয়। আমার ছেলে ডাক্তার ডাকতে যায়। কিন্তু কোনো ডাক্তার আসেনি। তারা রোগীকে নিয়ে যেতে বলেন। ছেলে বলে রোগীকে আনা সম্ভব নয়। ডাক্তার তখন কাগজপত্র আনতে বলেন। কাগজপত্র দেখে ইন্টার্ন চিকিৎসক বলেন, সব ঠিক আছে। এরপর রাতে ছটফট করতে করতে আমার স্ত্রী মারা যায়।

তিনি আরও বলেন, পরে আমার ছেলে মো. মোস্তাকিম গিয়ে ডাক্তারের কাছে জানতে চায়, তারা কেন দেখতে এলেন না। এ নিয়ে ছেলের সঙ্গে চিকিৎসকের কথা-কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। এরপর আমার দুই ছেলে তরিকুল ও সাদ্দামকে পুলিশে দেয় তারা।

আরও পড়ুন- জামিন পেলেন বিজ্ঞানশিক্ষক হৃদয় মণ্ডল

তবে অভিযোগ অস্বীকার করেছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুহাস রঞ্জন হালদার। তিনি বলেন, ওই রোগীর অবস্থা খারাপ ছিলো। চিকিৎসকরা রোগীর স্বজনদের সেটি জানিয়েছিলো। পরে কিছু ঔষুধ আনতে বলে তাদের। রোগীকে না দেখে চিকিৎসকরা কী ঔষুধ আনতে বলেন? লাশের ছাড়পত্র দেয়া হলেও স্বজনরা লাশ নিচ্ছেন না।

মৃতের স্বজনরা বলছেন, দুই ছেলেকে ছাড়লে পরে লাশসহ একসঙ্গে চলে যাবেন তারা।


সর্বশেষ সংবাদ