টিপ পরে সংহতি জানালেন মার্কিন দূতাবাসের কর্মীরা

প্রতিবাদ ও সংহতি মার্কিন দূতাবাসের
প্রতিবাদ ও সংহতি মার্কিন দূতাবাসের  © সংগৃহীত

কপালে টিপ পরার কারণে রাজধানীর ফার্মগেট এলাকায় এক কলেজশিক্ষিকাকে হেনস্তা করার ঘটনায় তীব্র প্রতিবাদের মধ্যে এবার ঢাকাস্থ মার্কিন দূতাবাস প্রতিবাদ জানিয়েছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে ওই হেনস্তার ঘটনায় প্রতিবাদ ও সংহতি জানিয়ে ছবি পোস্ট করা হয়েছে।

ওই পোস্টে বলা হয়, এ সপ্তাহে টিপ পরার জন্য একজন পুলিশ কর্তৃক এক শিক্ষিকা লাঞ্ছিত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশকারী সব বাংলাদেশির সঙ্গে যুক্তরাষ্ট্র দূতাবাস সম্প্রদায় যোগ দিয়েছে। যে কোনো ধরনের হয়রানি অগ্রহণযোগ্য। যুক্তরাষ্ট্র দূতাবাসের সদস্যরা বাংলাদেশের মানুষের বিভিন্নতা উদযাপনপূর্বক সব ব্যক্তির প্রতি সম্মানের আহবান জানিয়ে ওই শিক্ষিকা ও হয়রানির শিকার সবার সঙ্গে সংহতি জানিয়ে কপালে টিপ পরেছেন।

গত ৩ এপ্রিল রাজধানীর শেরেবাংলা নগর থানায় পুলিশের পোশাক পরা একজনের বিরুদ্ধে ইভটিজিং এবং প্রাণনাশের চেষ্টার অভিযোগে জিডি করেন তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার। 

জিডিতে তিনি অভিযোগ করেন, কপালে টিপ পরে হেঁটে যাওয়ার সময় রাজধানীর ফার্মগেট এলাকায় লাঞ্ছিত ও হত্যাচেষ্টার মুখোমুখি হয়েছেন তিনি। তাকে এ হেনন্তা করেন মোটরসাইকেল আরোহী এক পুলিশ সদস্য। অভিযোগে লতা বলেন, এক পুলিশ সদস্য তাকে উত্ত্যক্ত করেন। প্রতিবাদ করলে তাকে মোটরসাইকেল চাপা দিয়ে হত্যাচেষ্টাও করেন সেই ব্যক্তি।

বিষয়টি নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। পরে অভিযোগটি  নিয়ে তদন্তে নামে পুলিশ। ৪ এপ্রিল সকালে অভিযুক্ত কনস্টেবলকে শনাক্ত করে পুলিশ। পরে তাকে বরখাস্ত করা হয়।


সর্বশেষ সংবাদ