ছাত্রলীগের (হা-ন) কেন্দ্রীয় সম্মেলন কাল

লোগো
লোগো  © ফাইল ছবি

বৈজ্ঞানিক সমাজতন্ত্রে বিশ্বাসী বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) এর দুই দিনব্যাপী ২৯তম কেন্দ্রীয় সম্মেলন আগামী ১৮ ও ১৯ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে। শনিবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক বটতলায় সম্মেলনের উদ্বোধন হবে।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসাবে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি এবং বিশেষ অতিথি হিসাবে জাসদের সাধারণ সম্পাদক জনাব শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল আলম এবং প্রখ্যাত শিক্ষাবীদ ও বিজ্ঞানী অধ্যাপক ড. আনোয়ার হোসেন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

আরও পড়ুন: এসএসসি’র ফল চলতি মাসে 

উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করবেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আহসান হাবীব শামীম ও সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী।

এ সম্মেলনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, জেলা, উপজেলা, থানা কমিটি থেকে কয়েক হাজার ছাত্র-ছাত্রী প্রতিনিধি হিসাবে অংশগ্রহণ করবেন। উদ্বোধনী অধিবেশনের পর একটি বর্ণাঢ্য র‌্যালি ঢাকা বিশ্ববিদ্যালয় ও সংলগ্ন এলাকার সড়কসমূহ প্রদক্ষিণ করবে।

আরও পড়ুন: প্রবাসী কোটা নিয়ে বিপাকে ভর্তিচ্ছুরা

একইদিন বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি মিলনায়তনে কাউন্সিল অধিবেশন বসবে। কাউন্সিল অধিবেশনে সংগঠনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, জেলা, মহানগর, উপজেলা, থানা কমিটির পক্ষ থেকে নির্ধারিত সংখ্যক কাউন্সিলরগণ অংশগ্রহণ করবেন।

কাউন্সিল অধিবেশন পরদিন ১৯ ডিসেম্বর দুপুর পর্যন্ত চলবে। কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদকের খসড়া রিপোর্ট, ঘোষণাপত্র ও গঠনতন্ত্রের উপর আনীত সংশোধনীসমূহের উপর আলোচনা করে সিদ্ধান্ত গৃহীত হবে। কাউন্সিলের নির্বাচনী অধিবেশনে আগামী দুই বছরের জন্য সংগঠনের ৪৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় সংসদ নির্বাচিত হবে।


সর্বশেষ সংবাদ