ঢাবিতে ক্যান্টিন বয়কে মেরে রক্তাক্ত করলো ছাত্রলীগ

মারধরের শিকার পারভেজ
মারধরের শিকার পারভেজ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে এক ক্যান্টিন বয়কে মেরে রক্তাক্ত করেছে ছাত্রলীগের দুই কর্মী। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে। মারধরের শিকার পারভেজ (১৭) প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে হলে আছেন।

পারভেজের বাবাও এই ক্যান্টিনে কাজ করতেন। গত বছর তার বাবা মারা যান। এরপর থেকে একাই পরিবারের ভরণপোষণের দায়িত্ব পালন করছেন তিনি।   

আরও পড়ুন- চাঁদাবাজির সময় হাতেনাতে আটক ঢাবি ছাত্রলীগ নেতা

অভিযুক্ত দুই ছাত্রলীগ কর্মী  আরিফ ও সাদিক তুর্য। আরিফ ১ম বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগের হল কমিটির পদপ্রত্যাশী রুবেলের অনুসারী। অন্যদিকে, তুর্য তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগের হল কমিটির পদপ্রত্যাশী হাফিজের অনুসারী। রুবেল এবং হাফিজ উভয়ই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী।

হলের শিক্ষার্থীরা জানায়, অভিযুক্ত আরিফের একটি জামা কয়েকদিন আগে হারিয়ে যায়। পরে সেটি  ডাস্টবিনে পড়ে ছিলো। সেখান থেকে জামাটি নিয়ে পরিস্কার করে ব্যবহার করে পারভেজ। পারভেজের গায়ে জামা দেখে তাকে চোর আখ্যা দিয়ে মারপিট করে আরিফ ও তূর্য। এতে পারভেজ মারাত্মকভাবে আহত হয়। পিঠ ও মুখে ক্ষতের সৃষ্টি হয়।

শিক্ষার্থীরা আরও বলেন, ছাত্রলীগের হল কমিটির গুঞ্জনে বেপরোয়া আচরণ করছে নেতাকর্মীরা। হলে নিজেদের অবস্থান বুঝানোর জন্য শোড়াউন দিচ্ছে।

আরও পড়ুন- ঢাবি ছাত্রলীগ নেতাকে হেনস্তা, আওয়ামী লীগ সম্পাদক বহিষ্কার

তবে অভিযোগ অস্বীকার করেছেন তূর্য। তিনি বলেন, আমি কিছু করি নাই। গণরুমের প্রথম বর্ষের ছেলেরা এসব করেছে। এদিকে আরিফের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।

এ বিষয়ে জানতে হল প্রভোস্ট অধ্যাপক ড. মো দেলোয়ার হোসেনকে একাধিকবার কল দিয়েও পাওয়া যায় নি।


সর্বশেষ সংবাদ