আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন বসবে শুক্রবার

আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনের এবারের আসর বসবে শুক্রবার
আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনের এবারের আসর বসবে শুক্রবার  © সংগৃহীত

আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনের এবারের আসর বসবে শুক্রবার (২৪ ডিসেম্বর) দেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গনে। এ নিয়ে সম্মেলনটির ২১তম আসর বসতে যাচ্ছে বাংলাদেশের ঢাকায়।

শুক্রবার (২৪ ডিসেম্বর) আন্তর্জাতিক এই ক্বিরাত সম্মেলনটি অনুষ্ঠিত হবে। এর সভাপতিত্ব করবেন বাংলাদেশের ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী।

আরও পড়ুন: কোরআন তিলাওয়াত সম্মেলন ২৪ জানুয়ারি, আসছেন মিসর-ইরান-তুরস্কের ক্বারীরা

ইক্বরা ফাউন্ডেশনের সভাপতি ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছেন, সকাল ৯টায় সম্মেলনটি শুরু হবে। সম্মেলনের মূল পর্বের আগে এবারের আসরে কুরআন তিলাওয়াত করবেন ইক্বরার সদস্য এদেশের শীর্ষস্থানীয় ক্বারীগণ, মা'হাদুল ক্বিরাত বাংলাদেশের দেশি ও বিদেশি ছাত্ররা। এরপর উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলনের মূল পর্ব আরম্ভ হবে।

এবারের সম্মেলনে অংশগ্রহন করা বিদেশি অতিথিদের মধ্যে রয়েছেন মিসরের বিশ্ববিখ্যাত ক্বারী শাইখ ত্বহা আন-নো’মানী, ইরানের বিখ্যাত ক্বারী হামেদ আলীযাদেহ, আফগানিস্তানের প্রখ্যাত ক্বারী আলী রেযা রেযায়ী এবং ফিলিপাইনের প্রখ্যাত ক্বারী নাযীর আসগর।

আরও পড়ুন: ঢাকায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ৮ ফেব্রুয়ারি

উল্লেখ্য, ১৯৬৬ সাল থেকে আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা ইন্টার্ন্যাশনাল কোরান রিসাইটেশন অ্যাসোসিয়েশন (ইক্বরা) দেশের বিভিন্ন স্থানে এই সম্মেলনের আয়োজন করে আসছে। এপর্যন্ত সংস্থাটি কুরআন তিলাওয়াতের মোট ২০টি আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন আয়োজন করেছে।


সর্বশেষ সংবাদ