নাঈমকে গাড়িচাপা দিয়ে মেরে ফেলার কথা স্বীকার করলেন রাসেল

নটরডেম কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ
নটরডেম কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ  © ফাইল ছবি

নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে চাপা দিয়ে মেরে ফেলার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ময়লার গাড়িচালক পরিচ্ছন্নতাকর্মী রাসেল খান। আজ সোমবার (২৯ নভেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত তার জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপ-পরিদর্শক (এসআই) মোতালেব হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

গত ২৪ নভেম্বর কামরাঙ্গীরচরের বাসা থেকে নটরডেম কলেজে যাওয়ার পথে গুলিস্তানে রাস্তা পার হওয়ার সময় ডিএসসিসির ময়লার গাড়ির চাপায় মৃত্যু হয় নাঈম হাসানের। এ ঘটনায় নাঈমের বাবা বাদী হয়ে সড়ক পরিবহন আইনে মামলা করেন।

জানা যায়, মামলা হওয়ার পরদিন পরিচ্ছন্নতাকর্মী রাসেল খানকে গ্রেপ্তার করে ঢাকার সিএমএম আদালতে তোলা হয়। আদালত রাসেলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিন দিন রিমান্ড শেষে তাকে আজ আদালতে হাজির করে তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করা হয়। আদালত রাসেলের জবানবন্দি রেকর্ড করার পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে পুলিশ হেফাজতে আছেন ডিএসসিসির ময়লার গাড়িচালক হারুন অর রশীদ।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া বলেন, রাসেল খানই নাঈমকে গাড়িচাপা দিয়ে মেরে ফেলার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। কেবল রাসেল নন, তার সঙ্গে থাকা দুজনও আদালতে সাক্ষী হিসেবে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

তিনি আরও বলেন, রাসেল খান যখন যে ময়লার গাড়ি পেতেন, সেই গাড়ি চালাতেন। তবে ওই গাড়ি গত জুলাই থেকে চালিয়ে আসছিলেন হারুন। অবশ্য ঘটনার দিন হারুন গাড়িতে ছিলেন না।


সর্বশেষ সংবাদ