বললেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী

বরিশালের ঘটনা স্থানীয় ও বিচ্ছিন্ন, অ্যাডমিনিস্ট্রেটিভের বিবৃতি চটজলদি হয়েছে

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ফটো

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসায় হামলার ঘটনায় সিটি করপোরেশনের মেয়রসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের বিচার দাবি করে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিটি ‘চটজলদি’ হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ রোববার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সামনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, ‘এটি একটি স্থানীয় ঘটনা ও বিচ্ছিন্ন বিষয়। এর আগেও অনেক মেয়রের বিরুদ্ধে মামলা হয়েছে। এটিই প্রথম নয়, বহু মেয়রের বিরুদ্ধে আগেও মামলা হয়েছে। তদন্তে প্রকৃত বিষয়টি বেরিয়ে আসবে।’

আরও পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষা: আবেদনের ফি দিগুণ বাড়ানো নিয়ে যা বলছে কর্তৃপক্ষ

গত বুধবার রাতে উপজেলা পরিষদ চত্বরে ব্যানার খোলাকে কেন্দ্র করে ইউএনওর বাসভবনে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় বরিশাল মেয়রকে প্রধান আসামি করে একটি মামলাও হয়। আজ রোববার ইউএনও এবং ওসির নামে মামলা হয়েছে।

ঘটনার পরদিন বৃহস্পতিবার ইউএনওর বাসভবনে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে গ্রেপ্তারের দাবি জানিয়ে বিবৃতি দেয় সরকারের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ)।

আরও পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষা: প্রাথমিক সিলেকশনের ফল আজ হচ্ছে না

বিএএসএ’র সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,‘বরিশালের ঘটনাবলী বিশ্লেষণ করে দেখা যায় যে, সরকারি কর্তব্য পালন করতে গিয়ে একজন নির্বাহী অফিসার কীভাবে রাজনৈতিক দুর্বৃত্তদের দ্বারা হেনস্থা হয়েছেন। তাঁর বাসায় হামলা করা হয় যেখানে তাঁর করোনাআক্রান্ত অসুস্থ পিতা-মাতা উপস্থিত ছিলেন। তাঁদের উপস্থিতিতেই উক্ত কর্মকর্তাকে গালিগালাজ করা হয়েছে, তাঁর বাড়ির গেট ভেঙে প্রবেশ করা হয়েছে, আগ্নেয়াস্ত্র ও গুলি ব্যবহার করা হয়েছে, তাঁর চামড়া তুলে নেওয়ার জন্য প্রকাশ্যে স্লোগান দিয়ে মিছিল করা হয়েছে। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও তাঁর দুর্বৃত্ত বাহিনী সিটি করপোরেশনের কর্মচারীদের দিয়ে নানা প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে এবং সমস্ত জেলায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।’


সর্বশেষ সংবাদ