ইউএনও-ওসির বিরুদ্ধে মামলা গ্রহণ, তদন্তে পিবিআই

বরিশাল সদরের ইউএনও মো. মুনিবুর রহমান (বাঁয়ে) ও কোতোয়ালি মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম
বরিশাল সদরের ইউএনও মো. মুনিবুর রহমান (বাঁয়ে) ও কোতোয়ালি মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম  © সংগৃহীত

বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমান ও কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলামের বিরুদ্ধে দুটি মামলার আবেদন আম‌লে নিয়েছেন আদালত। মামলা দুটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপারকে তদন্ত করে ২৩ সে‌প্টেম্ব‌রের ম‌ধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নি‌র্দেশ দেওয়া হয়েছে। বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাসুম বিল্লাহ আজ রোববার এই নির্দেশ দেন। আদাল‌তের না‌জির কামরুল হাসান বিকেলে এই তথ্য জানান।

‌ইউএনও মু‌নিবুর রহমান, কোতোয়ালি ম‌ডেল থানার ওসি নুরুল ইসলাম, এসআই শাহজালাল ম‌ল্লি‌ক, ইউএনওর বাসভব‌নে দা‌য়িত্বরত পাঁচজন আনসার সদস‌্যসহ অজ্ঞাত পরিচয় ৪০/৫০ জ‌নের বিরু‌দ্ধে দুটি মামলার আবেদন ক‌রেন ব‌রিশাল সি‌টি করপোরেশনের প‌্যা‌নেল মেয়র র‌ফিকুল ইসলাম খোকন ও সি‌টি কর‌পো‌রেশ‌নের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার। আদালত দু‌টি মামলাই আম‌লে নি‌য়ে পি‌বিআইকে তদন্তের নি‌র্দেশ দি‌য়ে‌ছেন।

২ মামলার আর্জিতে ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কাজে বাধাদান, বিনা উসকানিতে বিসিসির কর্মচারীদের ওপর গুলিবর্ষণের নির্দেশ প্রদান, হামলা, গুলিবর্ষণের মাধ্যমে একাধিক ব্যক্তির অঙ্গহানি এবং ৩০ থেকে ৪০ জনকে আহত করার অভিযোগ আনা হয়েছে। মামলার আবেদনে ১৮ আগস্ট রাতে ইউএনওর বাসভবনে দায়িত্বরত আনসার সদস্যসহ আরও ৪০ থেকে ৫০ জন অজ্ঞাত ব্যক্তিকেও রাখা করা হয়েছে।

একই আদালতে ইউএনও মুনিবুর রহমানের ওপর হামলাচেষ্টা এবং পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২১ নেতাকর্মীর জামিনের আবেদন করা হলে বিচারক সে আবেদন নামঞ্জুর করে তাঁদের কারা হেফাজতে রেখে সুচিকিৎসা দেওয়ার নির্দেশ দেন। ১৮ আগস্ট রাতে ইউএনও মুনিবুর রহমানের বাসায় হামলাচেষ্টা এবং পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া পৃথক দুটি মামলায় তাঁদের গ্রেপ্তার করা হয়।


সর্বশেষ সংবাদ