প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে সাবেক সংসদ সদস্য জজ মিয়া

সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়ার হাতে ঘরের কাগজপত্র তুলে দেওয়া হয়
সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়ার হাতে ঘরের কাগজপত্র তুলে দেওয়া হয়  © টিডিসি ফটো

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়ার ঠাঁই মিলেছে সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘরে। মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে দেওয়া ৬৬ হাজার ১৮৯টি ঘরের একটির চাবি তুলে দেওয়া হয়েছে দুবারের সাবেক এই সংসদ সদস্যের হাতে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর শনিবার (২৩ জানুয়ারি) তাকে বুঝিয়ে দেওয়া হয়।

গফরগাঁওয়ের সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল ঘরের কাগজপত্র জজ মিয়ার হাতে তুলে দেন। ঘরের চাবি পেয়ে তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এনামুল হকের বাড়ি ময়মনসিংহের গফরগাঁও উপজেলায়। তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় পার্টির হয়ে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সংসদ সদস্য থাকার সময় তিনি রাজধানী ঢাকায় থাকতেন। পরবর্তী সময়ে তার স্ত্রী ও সন্তানেরা দেশের বাইরে চলে যান। জাতীয় পার্টি রাষ্ট্রক্ষমতা ছাড়লে তিনি গফরগাঁওয়ে গিয়ে বসবাস শুরু করেন। দিনে দিনে তার আর্থিক অবস্থা খারাপ হয়ে যায়। বর্তমানে তার স্ত্রী ও সন্তানেরা ঢাকায় ও দেশের বাইরে বসবাস করছেন। আর তিনি গফরগাঁও পৌর শহরে একটি ভাড়া বাড়িতে বসবাস করেন। সরকারি ঘর পাওয়ার পর তিনি ওই বাড়িতে বসবাস করবেন।

গফরগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, এনামুল হক জজ মিয়া সাবেক সংসদ সদস্য। তার নিজের কোনো বাড়ি না থাকায় সরকারে আশ্রয়ণ প্রকল্পের আওতায় একটি ঘর পেয়েছেন।


সর্বশেষ সংবাদ