সাঁতার শিখতে গিয়ে নিখোঁজ কলেজছাত্রের মরদেহ উদ্ধার

ছবি
ছবি  © সংগৃহীত

সাভার মডেল থানার পুকুরে সাঁতার শিখতে গিয়ে নিখোঁজ হওয়ার তিন ঘণ্টা পর আব্দুল্লাহ নেওয়াজ তুষীন নামে ওই কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরিরা। মঙ্গলবার (০৮ অক্টোবর) বিকেল ৪টার পর সাভার মডেল থানার সামনের পুকুর থেকে ডুবুরি দলের সদস্যরা ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে।

নিহত কলেজ শিক্ষার্থীর নাম আব্দুল্লাহ নেওয়াজ তুষিন (১৯)। তিনি সাভার পৌর এলাকার সোবহানবাগ মহল্লার নুর ইসলামের ছেলে এবং সাভার সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী।

সহপাঠীরা জানান, ‘আব্দুল্লাহ নেওয়াজ তুষিন নৌবাহিনীতে চাকরির জন্য সাঁতার শিখতে সাভার থানার পুকুরে আসেন। পরে দুপুর দেড়টার দিকে তিনি মডেল থানার পুকুরে একাই সাঁতার শিখতে নামলে পানিতে তলিয়ে যান। এ সময় থানার ঘাটে থাকা দুই শিশু আব্দুল্লাহকে তলিয়ে যেতে দেখে পুলিশে খবর দেয়।’

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে সাভার উপজেলা প্রশাসন কর্তৃক মাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত বিভিন্ন স্কুলের ছাত্ররা মডেল থানার পুকুরে সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সবাই সাঁতার প্রতিযোগিতা শেষ করে চলে গেলে দুপুর দেড়টার দিকে আব্দুল্লাহ নেওয়াজ তুষিন ওই পুকুরে সাঁতার কাটতে গিয়ে পুকুরের মাঝামাঝি জায়াগায় পানিতে তলিয়ে যান।

আরও পড়ুন: বেল্ট গলায় পেঁচিয়ে ফ্যানে ঝুলছিল জবি শিক্ষার্থী ফারহান

ফায়ার সার্ভিস ও থানা সূত্র জানায়, সাভার উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত গ্রীষ্মকালীন সাঁতার প্রতিযোগিতায় আজ দুপুরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। সাভার মডেল থানার পুকুরে বেলা সাড়ে ১২টায় সাঁতার প্রতিযোগিতা শেষ করে চলে যায়। এরপর দুপুর দেড়টার দিকে সাভার সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল্লাহ নেওয়াজ তুষার এ পুকুরে সাঁতার শিখতে নামলে কিনারায় উঠতে না পেরে পুকুরে তলিয়ে যায়।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলাম বলেন, ‘কলেজ শিক্ষার্থীর লাশ উদ্ধার করে থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।’

সাভারের মাধ্যমিক শিক্ষা অফিসার মো: লিয়াকত আলী বলেছেন, ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত মাধ্যমিক পর্যায়ে আজ আমাদের সাঁতার প্রতিযোগিতা ছিল। দুপুর সাড়ে ১২টায় পুকুর থেকে আমাদের শিক্ষার্থীদের নিয়ে এলে দেড়টার সময় এ ঘটনা ঘটে। এ ঘটনার সাথে আমাদের কোনো সংশ্লিষ্টতা নেই।

সাভার মডেল থানার (উপ-পরিদর্শক) এসআই মিজানুর রহমান জানিয়েছেন, নিহত কলেজ শিক্ষার্থী সাঁতার শিখতে একাই এসেছিল। তবে এ ব্যাপারে আরো তদন্ত করা হবে।


সর্বশেষ সংবাদ