কটূক্তির প্রতিবাদে মুসল্লিদের মিছিলে ‘আইএসের পতাকা’!

মুসল্লিদের মিছিলে ‘আইএসের পতাকা’ (লাল বৃত্তে চিহ্নিত)
মুসল্লিদের মিছিলে ‘আইএসের পতাকা’ (লাল বৃত্তে চিহ্নিত)  © সংগৃহীত

মহানবী হযরত মুহাম্মদ (স)-কে নিয়ে ভারতের পুরোহিত রামগিরি ও মন্ত্রী নীতিশ রানের কটূক্তির প্রতিবাদে কিশোরগঞ্জে অনুষ্ঠিত মুসল্লিদের বিক্ষোভ মিছিলে জঙ্গি সংগঠন ‘ইসলামিক স্টেট ইন ইরাক অ্যান্ড সিরিয়ার (আইএস) পতাকা’ বহন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে জুম্মার নামাজের পর জেলা শহরের স্টেশন রোডের শহীদি মসজিদের সামনে ওই বিক্ষোভ মিছিল অংশ নেন মুসল্লিরা। 

ওই মিছিলে আইএসের পতাকা বহন করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে অনেকে এর সমালোচনা করছেন। তবে, বিক্ষোভ মিছিলের কথা জানলেও স্থানীয় পুলিশ সদস্যরা বলছেন, এতে জঙ্গি সংগঠনের পতাকা বহনের বিষয়ে তারা কিছুই জানেন না। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক কাদেরউদ্দীন শিশির ওই মিছিলের একটি ছবি শেয়ার করে লিখেছেন, কিশোরগঞ্জের স্টেশন রোড এলাকায় (যথাসম্ভব আজ শুক্রবারের ভিডিও) মিছিলে আইসিসের পতাকা উড়ানো হয়েছে। 

আরও পড়ুন : আল্লাহ সবাইকে মহানবী (সা.)-এর আদর্শ-সুন্নাহ অনুসরণের তৌফিক দিক: ড. ইউনূস

ওই ছবিতে দেখা গেছে, কালো পতাকাটিও ওপরের অংশে সাদা আরবি হরফে কলেমা তাইয়্যেবা লেখা রয়েছে। এর নিচে সাদা বৃত্তাকার অংশের ভেতর কালো আরবি হরফে আল্লাহ, ইসলাম ও মুহাম্মদ (স) তিনটি শব্দ লেখা রয়েছে। মধ্যপ্রাচ্যে সক্রিয়া আইএস সদস্যদের হাতে একই ধরণের পতকার একাধিক ছবি ও ভিডিও প্রায়ই দেখা যায়।   

New Project - 2024-10-05T001021-937

একই ধরণের পতাকা হাতে আইএস সদস্যরা। ছবি: সংগৃহিত

অপরদিকে আবু বকর নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে ওই মিছিলের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছিলেন। ভিডিওতেও মিছিলে ওই পতকা বহন করতে দেখা গেছে। তবে রাত সাড়ে ১১টার পর থেকে ওই ভিডিও পোস্টটি আর দেখা যাচ্ছে না। 

আরও পড়ুন : জামায়াত-শিবির প্রসঙ্গে প্রধানমন্ত্রী: বাংলার মাটিতে জঙ্গিদের ঠাঁই হবে না

জানতে চাইলে কিশোরগঞ্জ মডেল থানার দায়িত্বপ্রাপ্ত অফিসার ইনচার্জ মো. শ্যামল মিয়া শুক্রবার রাত ১১টার দিকে মুঠোফোনে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মহানবী হযরত মুহাম্মদ (স)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে জেলা শহরের স্টেশন রোডে শহীদি মসজিদের সামনে মুসল্লিদের বিক্ষোভ মিছিল হয়েছে দুপুরে। তবে তাতে কোন সন্ত্রাসী সংগঠনের পতাকা বহন করা হয়েছে কি-না তা আমাদের জানা নেই।  


সর্বশেষ সংবাদ