মধ্যরাতে রাজধানীর সড়কে সড়কে সেনা চেকপোস্ট

  © সংগৃহীত

হঠাৎ করেই মধ্যরাতে রাজধানীর সড়কে সড়কে চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করেছে সেনাবাহিনী। রোববার দিবাগত রাতে রাজধানীর অনেক সড়কেই পুলিশ সদস্যদের পাশাপাশি সেনাসদস্যদের বিভিন্ন গাড়ি তল্লাশি করতে দেখা যায়। এসময় সন্দেহভাজন গাড়ি থামিয়ে অস্ত্র মাদক ও কাগজপত্রও তল্লাশি করা হয়।

রাজধানীর ফার্মগেট, মগবাজার, আগাঁরগাও, মিরপুর-১, পল্টনসহ গুরুত্বপূর্ণ বেশকিছু এলাকার সড়কে এমন চিত্র দেখা গেছে। অনেকক্ষেত্রেই দেখা গেছে, আইন অমান্যকারী বিভিন্ন যানবাহনগুলোকে জরিমানার পাশাপাশি মামলা দিয়ে থানায় সোপর্দ করা হচ্ছে। বিশেষ করে যেসব মোটরসাইকেল আরোহীর হেলমেট নেই, ড্রাইভিং লাইসেন্স নেই তাদের সড়ক পরিবহন আইনে মামলা দেওয়া হচ্ছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জানান, দিনের পাশাপাশি রাতের পরিস্থিতি স্বাভাবিক রাখতেই এই অভিযান।  খোঁজ নিয়ে জানা গেছে, রোববার দিবাগত রাত ১১টা থেকে ভোর ৪টা পর্যন্ত রাজধানীতে চেকপোস্ট বসিয়ে অভিযান চালান সেনাসদস্যরা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও ট্রাফিক জোনের সার্জেন্ট দুর্জয় হাসান অপু সাংবাদিকদের অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযানে সন্দেহভাজন যানবাহন ও হেলমেটবিহীন মোটরসাইকেল থামানো হচ্ছে। লাইসেন্স ও হেলমেট না থাকলে তাদের বিরুদ্ধে মামলা হচ্ছে।


সর্বশেষ সংবাদ