কম যাত্রী নিয়ে চলছে দূরপাল্লার বাস, সীমিত পরিসরে ট্রেন চলবে কাল থেকে

কম যাত্রী নিয়ে চলছে দূরপাল্লার বাস, সীমিত পরিসরে ট্রেন চলবে কাল থেকে
কম যাত্রী নিয়ে চলছে দূরপাল্লার বাস, সীমিত পরিসরে ট্রেন চলবে কাল থেকে  © ফাইল ফটো

রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দেশের বিভিন্ন স্থানে বাস চলাচল শুরু হয়েছে। বুধবার (২৪ জুলাই) সকাল থেকে বাস চলাচল শুরু হলেও দূরপাল্লার বিভিন্ন রুটে যাত্রী সংখ্যা ছিল কম। অন্যদিকে বাংলাদেশ রেলওয়ে তাদের পরিষেবা স্থগিত করার এক সপ্তাহ পর আগামীকাল বৃহস্পতিবার থেকে অতি সীমিত পরিসরে যাত্রীবাহী ট্রেন চলাচল চালু করার ঘোষণা দিয়েছে।

দুপুর সাড়ে ১২টার দিকে দোলা পরিবহনের বাস কাউন্টারের কর্মচারী মোহাম্মদ কালসার জানান, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা বিভিন্ন দূরপাল্লার রুটে অন্তত আট থেকে নয়টি বাস রাজধানী ছেড়ে গেছে।

টার্মিনালের ইউনিক পরিবহন বাস সার্ভিসের কাউন্টার মাস্টার মো. সোহরাব জানান, আজ সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত অন্তত ১০ থেকে ১২টি বাস বিভিন্ন জেলার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে গেছে। তিনি বলেন, যাত্রী চাপ অনেক কম। তবে আমরা আমাদের সব রুটে বাস চালাচ্ছি না।

আরও পড়ুন: চলমান কোটা সংস্কার আন্দোলন: নিহত বেড়ে ১৯৭

কোটা সংস্কার আন্দোলনকারীদের কমপ্লিট শাটডাউন ঘোষণার পর গত বৃহস্পতিবার থেকে সারাদেশে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে গত বৃহস্পতিবার থেকে বন্ধের পর থেকে আগামীকাল কারফিউ শিথিল হওয়ার সময় ঢাকা-নারায়ণগঞ্জ এবং ঢাকা-টঙ্গী রুটে দুটি কমিউটার ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচি হুমায়ুন কবির।

সচিব জানিয়েছেন, আমরা আগামীকাল পূর্ণাঙ্গভাবে ট্রেন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেব।

এর আগে কোটা সংস্কারের দাবিতে সারাদেশে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ডাকা সারাদেশে কমপ্লিট শাটডাউনের প্রেক্ষিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের সাথে সংঘর্ষ হয় আইনশৃঙ্খলা বাহিনী এবং সরকার সমর্থকদের সাথে। সারাদেশে এখন পর্যন্ত সহিসতায় ১৯৭ জন নিহত হওয়ার কভর পাওয়া গেছে।

এছাড়া সারাদেশে অসংখ্য মামলা এবং তার প্রেক্ষিতে কয়েক হাজার গ্রেপ্তারের খবর পাওয়া গেছে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সূত্রে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এখন মাঠে রয়েছে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও সীমিত পরিসরে চলছে কারফিউও।


সর্বশেষ সংবাদ