ফরিদপুরে দুই শ্রমিককে পিটিয়ে হত্যা

দুই ভাইয়ের হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসির দাবিতে ভোলায় বিক্ষোভ

ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীতে দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের ডাকে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) জুমার নামাজ শেষে শহরের হাটখোলা মসজিদ চত্বরে সংগঠনটির সভাপতি মাওলানা আব্দুর রহমান খান তালুকদারের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ করে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তাগণ বলেন, মধুখালিতে সংখ্যালঘুদের হাতে দুই হাফেজ ভাইয়ের মর্মান্তিক মৃত্যু কেউ মেনে নিতে পারছে না। হত্যায় জড়িত ব্যক্তিদের সম্পর্কে গণমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার এক সপ্তাহ পেরিয়ে যাওয়ার পরও অভিযুক্তদের গ্রেফতার করে সংঘাত-সহিংসতা প্রশমনের বদলে বিক্ষোভ দমনে শক্তি প্রয়োগ কখনোই সুফল বয়ে আনবেনা।

ভারতীয় হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক রাজনীতির ফাঁদে পা দিয়ে বাংলাদেশের হিন্দুদের সম্প্রীতি বিনষ্টের কোন অপচেষ্টায় জড়িত হওয়া উচিত হবেনা। মুসলমানদের সতর্ক ও সাবধান থাকতে হবে। যেকোনো মূল্যে দেশের ঐতিহাসিক সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা করতে হবে। হত্যাকাণ্ডটি যে পরিকল্পিত ও উদ্দেশ্যপ্রণোদিত তা স্পষ্ট। সমাবেশ থেকে বক্তারা দাবি করেন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে। এবং নিহত ও আহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতি পুরন দিতে হবে। এ ঘটনার বিচারের নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না।

প্রচণ্ড তাঁপপ্রবাহের মধ্যেও মুসলিম ঐক্য পরিষদের ডাকা বিক্ষোভ সমাবেশে হাজার হাজার তৌহিদি জনতা মিছিল সহকারে অংশগ্রহণ করে বিক্ষোভে ফেটে পড়েন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সহ সভাপতি আলহাজ্ব মাওলানা মুফতী ইয়াছিন নবীপুরী, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীনের সম্পাদক এবং ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈমসহ আরও অনেকে।

 

সর্বশেষ সংবাদ