স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের সমাবেশ

  © টিডিসি ফটো

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং দেশটির জনগণের উপর নিপীড়নের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের, র‍্যালি এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দেশটির জনগণের প্রতি সংহতি জানান নেতারা। সোমবার (৬ মে) বেলা ১২ টায় ছাত্রলীগের দলীয় টেন্টে ফিলিস্তিনের পতাকা উত্তোলন এবং র‍্যালি বের করেন। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টেন্টের সামনে এসে সমাবেশে মিলিত হোন। সমাবেশে বক্তব্য দেন সংগঠনটির নেতা-কর্মীরা।

সমাবেশ উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়। আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি মৃদুল হাসান রাব্বি, রাকিবুল ইসলাম ও আরিফুল ইসলাম খান এবং যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলামসহ শতাধিক নেতাকর্মী।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং এ দেশের জনগণের প্রতি জুলম নিপীড়নের প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় সমাবেশ র‍্যালি করেছে শাখা ছাত্রলীগ। আমরা সমাবেশ স্পষ্ট ভাষায় চাই অবিলম্বে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র এবং জনগণের প্রতি জলুম বন্ধ করতে হবে। বিশ্বের ছাত্র সমাজসহ বিশ্ব নেতাদের এ সংকট উত্তরণে ভূমিকা রাখার আহ্বান জানাই।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ফিলিস্তিনিদের উপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে আমরা তার প্রতি সংহতি প্রকাশ করছি। আজ বিশ্বব্যাপি ছাত্রসমাজ জেগে উঠেছে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে। আমরা একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি জানাই।

 

সর্বশেষ সংবাদ