ময়মনসিংহ সিটি করপোরেশন

ভোটারদের সাবান-লেবু দিয়ে হাত ধুতে বললেন নির্বাচন কর্মকর্তা

ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোট গ্রহণ
ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোট গ্রহণ  © সংগৃহীত

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) আঙুলের ছাপ না মেলায় সমস্যায় পড়েছেন  ভোটাররা। প্রতিটি ভোটকক্ষে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের সামনে ভ্যাসলিনের ছোট কৌটা ও টিস্যুর বাক্স রাখা আছে। আঙুলের ছাপ মেলাতে ভোটারের আঙুলে ভ্যাসলিন ঘষছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। অনেকটা সময় ঘষাঘষির পরও অনেক ভোটার, বিশেষত প্রবীণ ও নারীদের আঙুলের ছাপ মিলছে না। ভুক্তভোগীদের হাত সাবান দিয়ে ধুয়ে, লেবু দিয়ে কচলে দুপুরের পর আবার কেন্দ্রে আসার অনুরোধ করেছেন কর্মকর্তারা।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নূরুল ইসলাম বলেন, ‘নারীদের আঙুলের রেখায় সমস্যা হওয়ায় এমনটি হয়েছে। তবে পুরুষদের ক্ষেত্রে সমস্যা কম।’ ইভিএমে ভোটে কিছুটা ধীরগতি হচ্ছে বলে জানান এ কর্মকর্তা।

শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট শুরু হয় যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইভিএমে ভোটে কিছুটা ধীরগতি রয়েছে। অনেক নারীর আঙুলের ছাপ ঠিকমতো না ওঠায় তারা ভোট দিতে সমস্যায় পড়েন। জাতীয় পরিচয়পত্র এনে তাদের ভোট দিতে বলা হয়েছে। 

ভোট গ্রহণের শুরুতে নগরীর মহাকালী গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে নারী ভোটারদের ভোট দিতে দেখা গেছে। এ প্রতিষ্ঠানটিতে নারীদের জন্য দুটি কেন্দ্রের ব্যবস্থা রয়েছে। একটি কেন্দ্রে ভোটার ১৫৬০ জন, অপর কেন্দ্রে ২৪৬০ জন। আগ্রহ নিয়ে ভোটকেন্দ্রে আসেন নারী ভোটাররা। তবে ইভিএম মেশিনে অনভ্যস্ত ভোটারদের ভোট দিতে সময় বেশি লাগছে। এতে ভোটগ্রহণে ধীরগতি দেখা দেয়। 

সরেজমিন দেখা যায়, নারী কেন্দ্রে অনেক ভোটার ভোট দিতে না পেরে ফিরে যাচ্ছিলেন। তাঁদের দুজন লাইলী বেগম ও ভারতী রানী। জানালেন, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা দীর্ঘসময় ধরে তাঁদের আঙুলের ছাপ মেলানোর চেষ্টা করেছেন। পেট্রোলিয়াম জেলি  অনেকক্ষণ আঙুল ঘষলেও কাজ হয়নি। হাত সাবান দিয়ে ধুয়ে, লেবু দিয়ে কচলে দুপুরের পর আবার কেন্দ্রে আসার অনুরোধ করেছেন কর্মকর্তারা।


সর্বশেষ সংবাদ