প্রকাশ্যে নৌকায় ভোট দিলেন ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশ্যে নৌকায় ভোট দিলেন ধর্ম প্রতিমন্ত্রী
প্রকাশ্যে নৌকায় ভোট দিলেন ধর্ম প্রতিমন্ত্রী  © সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপন কক্ষে না গিয়ে প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট দিলেন জামালপুর-২ আসনের প্রার্থী ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। এ সময় তার সঙ্গে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দলীয় নেতা কর্মী ও কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ছিলেন। আজ বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে ২৯৯ আসনে। 

রোববার (৭ জানুয়ারি) সকাল ৯টার দিকে ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি। 

ধর্ম প্রতিমন্ত্রীর একটি ভিডিওতে দেখা যায়, দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি কেন্দ্রে ঢুকেন। সেখানে তাকে ব্যালট পেপার দেয়া হয়। সে সময় তিনি কালো কাপড়ে ঘেরা গোপন কক্ষে না গিয়ে ব্যালট বাক্সের পাশে ব্যালট পেপার রেখে নৌকা প্রতীকে ভোট দেন। এরপর তিনি ব্যালট পেপার ভাঁজ করে ব্যালট বাক্সে ফেলেন।
 
সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা শাহীনুর রহমান স্বীকার করে বলেন, ধর্ম প্রতিমন্ত্রী এ কেন্দ্রের ভোটার। তিনি সকাল ৯টার দিকে ভোট দিতে আসেন। এ সময় তার সঙ্গে দলীয় নেতাকর্মীরা ছিলেন। ধর্ম প্রতিমন্ত্রী ব্যালট বাক্সের পাশে ব্যালট রেখে প্রকাশ্যেই সিল দিয়েছেন।
 
প্রকাশ্যে ভোট দেয়ার বিষয়টি নির্বাচন আচরণবিধি লঙ্ঘন মধ্যে পড়ে কি-না এমন প্রশ্নের জবাব এড়িয়ে যান প্রিজাইডিং কর্মকর্তা শাহীনুর রহমান।

আরও পড়ুন: ভোটকেন্দ্রে রাদওয়ান মুজিবের সেলফিতে মায়ের সঙ্গে পুতুল

জামালপুর-২ (ইসলামপুর) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম মোবাইল ফোনে বলেন, ভোট দেয়ার জন্য গোপন কক্ষ রয়েছে। একজন ভোটার প্রকাশ্যে ভোট দিতে পারেন না। এটি আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে।

জামালপুর-২ (ইসলামপুর) আসন একটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৪ হাজার ৯০৭। ভোটকেন্দ্র ৯২টি। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ধর্ম প্রতিমন্ত্রীসহ ৬জন।

এদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট  দিয়েছেন প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। একই সঙ্গে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানাও। ভোটপ্রদান শেষে বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক মোবাইল ফোনে সেলফি তোলেন।

এদিন সকাল ৭টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রী তার ছোট বোন শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ ও শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিককে নিয়ে ভোট কেন্দ্রে পৌঁছান। এসময় ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী ফেরদৌস আহমেদ তাদের স্বাগত জানান।


সর্বশেষ সংবাদ