জাতিসংঘকে দেওয়া বিএনপির চিঠি নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

ররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন
ররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন  © ফাইল ছবি

জাতিসংঘ ও বিভিন্ন দূতাবাসে বিএনপির দেওয়া চিঠি নিয়ে সরকার বিচলিত নয় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সোমবার (১ জানুয়ারি) বিকেলে হাফিজ কমপ্লেক্সে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপি এখন নালিশ পার্টি। তারা অযথা লবিং করে বেড়াচ্ছে। তারা (বিএনপি) বিভিন্ন দেশে লবিস্ট নিয়োগ করে মিথ্যা বানোয়াট অভিযোগ বিভিন্ন স্থানে পাঠাচ্ছে। এগুলো ঠিক নয়। কারণ বাস্তব অবস্থা সবাই জানে।

অসুস্থবোধ করায় সোমবার বিকেল পর্যন্ত ভোটের কোনো প্রচার কাজে যোগ দিতে পারেননি পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। বিকেলে সিলেটের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় উপস্থিত হন তিনি। এ সময় ব্যবসায়ী নেতারা আগামী নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার ঘোষণা দেন। এর পাশাপাশি নির্বাচনে জয়ী হলে সিলেটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে ১২ দফা প্রস্তাবনা তুলে ধরেন।

প্রসঙ্গত, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পটভূমি এবং আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সহিংসতাসহ চলমান পরিস্থিতি তুলে ধরে জাতিসংঘসহ বিভিন্ন দেশের দূতাবাসে গতকাল রবিবার চিঠি দিয়েছে বিএনপি। এতে ৩০টি ঘটনা তুলে ধরা হয়েছে। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান-কাঠামোতে, বিশেষত বাসে-ট্রেনে আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাংশ পরিকল্পিত হামলার মাধ্যমে জনগণের জানমাল ও নিরাপত্তা-স্বাধীনতা বিনষ্ট করছে বলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এ চিঠিতে উল্লেখ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ