ইমরান খানের রায়ের বিরুদ্ধে পিটিআইয়ের আপিল

ইমরান খান
ইমরান খান  ©

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে তোশাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। এ রায়ের বিপক্ষে আপিল করেছে তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

গতকাল সোমবার (৭ আগস্ট) দলটির পক্ষ থেকে সুপ্রিম কোর্টে আপিল করা হয়েছে। পিটিআই বলছে, ইমরান খান ন্যায়বিচার পাননি। এই মামলায় আবারও শুনানি হওয়া দরকার। এদিকে এই আপিলের আগে ইমরান খানের সঙ্গে দেখা করার অনুমতি পান তার আইনজীবীরা। তার আইনজীবী নাঈম পানঝুতা এই তথ্য নিশ্চিত করেন।

তোশাখানা দুর্নীতি মামলায় তিন বছরের সাজা হওয়ার পর গত ৬ আগস্ট শনিবার ইমরান খানকে লাহোরের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। তিনি ইসলামাবাদের কাছে অ্যাটক জেলার একটি কারাগারে রয়েছেন। 

এদিকে ইমরান খানের কারাগার পরিবর্তনে আবেদন করেছে পিটিআই। তাকে অ্যাটক কারাগার থেকে আদিয়াল কারাগারে নেওয়া হোক। একই সঙ্গে তাকে বিশেষ সুবিধা দেওয়ার আহ্বান জানিয়েছে দলটি। 

ইমরানের কারাগার পরিবর্তনের আবেদনে বলা হয়েছে, তিনি যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন, জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। সমৃদ্ধ পরিবার থেকে উঠে আসা ইমরান সামাজিক ও রাজনৈতিক কারণে উন্নত জীবনযাপনে অভ্যস্ত। এসব বিবেচনায় নিয়ে তাকে আদিয়াল কারাগারে স্থানান্তর করা হোক।


সর্বশেষ সংবাদ