আগুনের ঘটনা তদন্তে সিটি কর্পোরেশনের ৮ সদস্যের তদন্ত কমিটি

  © টিডিসি ফটো

বঙ্গবাজারে সংগঠিত অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান, ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ঢাদসিক)। কমিটিকে ৩ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন বঙ্গবাজার কমপ্লেক্স মার্কেট ও সংলগ্ন এলাকায় ৪ এপ্রিল সকালে অগ্নিকান্ড সংঘটিত হয়। এ বিষয়ে আগামী ৩ দিনের মধ্যে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন, অগ্নিকান্ডের কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে তদন্ত কমিটি কর্তৃপক্ষ বরাবর প্রতিবেদন দাখিল করবে।

৮ সদস্যের এই তদন্ত কমিটিতে সিটি করপোরেশনের অঞ্চলে-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক এবং  প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তাকে সদস্য সচিব করা হয়েছে। বাকি ৬ সদস্য হলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর,  সংরক্ষিত ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর, ঢাদসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা, ঢাদসিকের সম্পত্তি কর্মকর্তা, ঢাকা জেলা প্রশাসকের  প্রতিনিধি, ঢাদসিকের জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পুর)।

এর আগে দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। পরবর্তীতে নগর ভবনের বুড়িগঙ্গা হলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান অগ্নিকাণ্ড সংগঠন ও অন্যান্য সংশ্লিষ্ট বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সোয়া ৬টার দিকে রাজধানীর বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আর ৬টা ২০ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। ফায়ার সার্ভিসের সদরদপ্তরের ঠিক বিপরীত পাশেই এই ঘটনা ঘটে। এরপর প্রায় সাড়ে ৬ ঘণ্টা  কয়েকটি মার্কেটের কয়েকশ দোকান পুড়িয়ে অবশেষে নিয়ন্ত্রণে আসে বঙ্গবাজারের আগুন। 


সর্বশেষ সংবাদ