রোহিঙ্গা ক্যাম্পের মাদ্রাসায় দুর্বৃত্তদের গুলি, নিহত ১

রোহিঙ্গা ক্যাম্প
রোহিঙ্গা ক্যাম্প  © সংগৃহীত

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে তাসফিয়া আকতার (১১) নামে এক শিশু নিহত হয়েছে। এসময় গুলিবিদ্ধ হয়েছে আরও একজন।

নিহত তাসফিয়া ওই রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা স্বেচ্ছাসেবক মো. ইয়াসিনের মেয়ে। আহত দিল কায়েছ (১৮) একই ক্যাম্পের মোহাম্মদ হোসেনের মেয়ে।

মঙ্গলবার (৪ অক্টোবর ) ভোরে বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫২ ব্লকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

ওসি শেখ মোহাম্মদ আলী জানান, ক্যাম্প ১৮ এর এইচ/৫২ ব্লকের ইয়াছিনের বসতঘরের সামনে অজ্ঞাত সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি চালালে দুইজন গুলিবিদ্ধ হয়। তাদের উদ্ধার করে প্রথমে কুতুপালংয়ের এমএসএফ হাসপাতালে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাসফিয়াকে মৃত ঘোষণা করেন। অপর গুলিবিদ্ধ দিল কায়েছ হাসপাতেল চিকিৎসাধীন।

আরও পড়ুন: সাগরে মালয়েশিয়াগামী ট্রলারডুবি: ৩ রোহিঙ্গার লাশ উদ্ধার।

তিনি আরও জানান, এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে তাদের গ্রেপ্তারে পুলিশ ও এপিবিএন যৌথ অভিযান পরিচালনা করছে।

প্রসঙ্গত ২০২১ সালের ২২ অক্টোবর রাতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল উলামা আল-ইসলামিয়া মাদ্রাসায় ছয়জনকে হত্যার ঘটনা ঘটে। তার আগে ৯ সেপ্টেম্বর রাত ৮টা ৪০ মিনিটে কুতুপালং ক্যাম্পে নিজ কার্যালয়ে গুলি করে হত্যা করা হয় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে।


সর্বশেষ সংবাদ