তা'মীরুল মিল্লাত শিক্ষার্থীদের বিনামূল্যে কুরআন বিতরণ

তা'মীরুল মিল্লাত শিক্ষার্থীদের বিনামূল্যে কুরআন বিতরণ
তা'মীরুল মিল্লাত শিক্ষার্থীদের বিনামূল্যে কুরআন বিতরণ  © টিডিসি ফটো

পবিত্র মাহে রমজান এবং ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে তা'মীরুল মিল্লাত শিক্ষার্থীদের বিনামূল্যে কুরআন বিতরণ করা হয়েছে। টঙ্গী ক্যাম্পাসে মাদ্রাসা এবং সাধারণ শিক্ষার্থীদের যৌথ সংগঠন তা'মীরুল মিল্লাত কেন্দ্রীয় ছাত্রসংসদের (টাকসু) উদ্যোগে বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে কুরআন বিতরণ করা হয়।

রবিবার (১০ এপ্রিল) মাদ্রাসার একাডেমিক ভবনের নিচতলায় মাদ্রাসার আশপাশে অবস্থানরত স্থানীয় শিক্ষার্থীদের নিয়ে এই কোরআন উপহার, আলোচনা সভা এবং ইফতারের আয়োজন করা হয়।

আলোচনা সভায় রমজান এবং বদর দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তারা বলেন, রহমত, মাগফিরাত ও জাহান্নাম থেকে মুক্তির বার্তা নিয়ে মুসলিম মিল্লাতের নিকট আগমন করেছে পবিত্র মাহে রমজান। এ রমজানের গুরুত্বপূর্ণ আরেকটি দিন হলো ১৭ রমজান, যাকে ঐতিহাসিক বদর দিবস হিসেবে উল্লেখ করা হয়। ইসলামে বদর দিবসের গুরুত্ব ও তাৎপর্য অনেক। এ পবিত্র মাস সহমর্মিতা, সংযম, ধৈর্য ও ন্যায়ের সুমহান বার্তার জানান দেয়। রমজানের মূল উদ্দেশ্য তাকওয়া অর্জন করা।

বক্তারা আরও বলেন, তাকওয়া অর্জনের মাধ্যমে মানুষের মধ্যে নীতি, আদর্শ, নৈতিক মূল্যবোধ ও গভীর জীবনবোধের সৃষ্টি হয়। রমজান মাসে প্রত্যেক রোজাদার ব্যক্তিকে অবশ্যই তাকওয়ার গুণাবলি অর্জন করতে হয়। মাহে রমজানের এই বিদায়লগ্নে চিন্তা করা উচিত- এ পবিত্র মাহে রমজান আমাদেরকে যে শিক্ষা দিয়ে গেল, তা আমরা আমাদের বাস্তব জীবনে যেন বাকি এগারো মাস প্রয়োগ করতে পারি।

New Project - 2023-04-10T082956-254

এ সময় উপস্থিত ছিলেন তা'মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা টঙ্গী ক্যাম্পাসের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান, মাদ্রাসার আরবি বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা মুহাম্মাদ মাহতাব উদ্দিন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মাদ আবুল কালাম আজাদ। ছাত্র-সংসদের ভাইস প্রেসিডেন্ট (ভিপি) সাইফুল ইসলাম, জেনারেল সেক্রেটারি (জিএস) নাজিব মাহমুদসহ প্রমূখ।

ভাইস প্রেসিডেন্ট সাইফুল ইসলাম জানিয়েছেন, পবিত্র মাহে রমজান হলো কুরআন নাজিলের মাস। পবিত্র রমজান উপলক্ষে আমাদের এই আয়োজন। মাদ্রাসা বন্ধ থাকায় শিক্ষার্থীদের উপস্থিতি কম। তবে মাদরাসার আশেপাশে অবস্থানরত দেড়শতাধিক শিক্ষার্থীকে একটি করে অর্থসহ কুরআন উপহার এবং তাদেরকে ইফতার করানো হয়েছে।

এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে মইনুল ইসলাম নামের একজন শিক্ষার্থী বলেন, পবিত্র রমজান মাসে এটা অনেক ভালো একটা উদ্যোগ। এই মাস হলো কোরআন নাজিলের মাস। এমন উদ্যোগ গ্রহণকারীদেরকে আল্লাহ উত্তম প্রতিদান দিক।


সর্বশেষ সংবাদ