প্রকাশিত হলো ঢাবির সাহিত্য সংসদের পত্রিকা ‘ডাহুক’

ডাহুক পত্রিকার প্রচ্চদ
ডাহুক পত্রিকার প্রচ্চদ   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি) সাহিত্য সংসদের ত্রৈমাসিক সাহিত্য পত্রিকা ‘ডাহুক’ প্রকাশিত হয়েছে। বুধবার (৩১ আগস্ট)  ত্রৈমাসিক সাহিত্য পত্রিকাটির পঞ্চম সংখ্যা রাজধানীর এলিফ্যান্ট রোডের পুনশ্চ মুদ্রণ থেকে প্রকাশিত হয়।

‘ডাহুক’ সাহিত্য পত্রিকাটি সম্পাদনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সভাপতি ফয়সাল আহমদ ও নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেন সংগঠনটির সাধারণ সম্পাদক অসিত দেবনাথ। 

সাহিত্য পত্রিকার উপদেষ্টামণ্ডলী হিসেবে আছেন ঢাবির বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা, ইতিহাস বিভাগের অধ্যাপক মিঠুন কুমার সাহা, সংগঠনটির সাবেক সভাপতি সাদমান শাকিল ও সাবেক সাধারণ সম্পাদক প্রীতম চক্রবর্তী। 

উক্ত পত্রিকাটির সহ - সম্পাদকের দায়িত্ব পালন করেন তৈমুর রহমান মৃধা, সুহৃদ সাদিক, আমানউল্লাহ রিয়াজ ও শ্যামল রায়। পত্রিকাটির প্রচ্ছদ ও স্কেচ করেছেন মো. আব্দুর রাকিব। 

আরও পড়ুন: ঢাবির সিন্ডিকেট নির্বাচনে নীল ও সাদা দলের প্রার্থী যারা

সাহিত্য পত্রিকাটিতে রয়েছে ফিচার, কবিতা, গুচ্ছ কবিতা, প্রবন্ধ, অনুবাদ কবিতা, গল্প, নাটক, ধারাবাহিক উপন্যাস ইত্যাদি 

সংগঠনটির সভাপতি ফয়সাল আহমদের সম্পাদনায় ‘বাংলা ভাষার বর্তমান হালচাল এবং আমাদের অভিমত’ ফিচারে বাংলা ভাষা সম্পর্কে বিশ্লেষণধর্মী লিখেছেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নূরুল হুদা, ঢাবির পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কামরুল হাসান মামুন, কবি ও প্রাবন্ধিক ফয়েজ আলম, ঢাবির বাংলা বিভাগের অধ্যাপক  ড. মোহাম্মদ আজম, কথাসাহিত্যিক আহমাদ মোস্তফা কামাল, সাহিত্যিক ও সাংবাদিক শাহনাজ মুন্নী, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন প্রমুখ এই সংখ্যায় লিখেন।

আজ থেকে ত্রৈমাসিক সাহিত্য পত্রিকাটি পাওয়া যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শ্যাডোর সাত নম্বর দোকানে।


সর্বশেষ সংবাদ