ভিকারুননিসার সাবেক অধ্যক্ষ কামরুন নাহারের বিরুদ্ধে মামলার অনুমোদন দুদকের

ভিকারুননিসা স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ কামরুন নাহার
ভিকারুননিসা স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ কামরুন নাহার  © সংগৃহীত

রাজধানীর ভিকারুননিসা স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ কামরুন নাহারের বিরুদ্ধে একটি মামলার অনুমতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫ (২) ধারায় মামলাটি দায়েরের অনুমোদন দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০) দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ পরিচালক আক্তারুল ইসলাম মামলা অনুমোদনের বিষয়ে নিশ্চিত করেছেন।

এর আগে গত বছরের আগস্টে বিধি ব‌হির্ভূতভা‌বে নিয়োগ ও উন্নয়নের না‌মে কো‌টি টাকা আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে ভিকারু‌ন্নিসা নূন স্কুল অ‌্যান্ড কলেজের সা‌বেক অধ‌্যক্ষ কামরুন নাহা‌রের বিরু‌দ্ধে অনুসন্ধা‌ন শুরু করেছিল দুদক।

একই বছর ২৫ জুলাই সাবেক অধ্যক্ষ কামরুন নাহার ও কলেজটির শিক্ষক প্রতিনিধি ড. ফারহানা খানমের বিরুদ্ধে তদন্ত করার নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদফতর।

দুদ‌ক সূ‌ত্রে জানা যায়, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সা‌বেক অধ্যক্ষ কামরুন নাহারের বিরুদ্ধে ৫ থেকে ১০ লাখ টাকা ঘুষ গ্রহণ করে বিধিবহির্ভূতভাবে জনবল নিয়োগ, প্রতিষ্ঠানের উন্নয়নের নামে কোটি টাকা আত্মসাৎ, প্রতি মাসে ৮০ হাজার টাকা করে সম্মানী নেওয়া, বিপুল পরিমাণ আপ্যায়ন বিল, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ এবং ভর্তি পরীক্ষায় আদায় করা অতিরিক্ত ৫০ লাখ টাকা কলেজ ফান্ডে জমা না দিয়ে আত্মসাৎ করার অভিযোগ রয়েছে। 

 

সর্বশেষ সংবাদ