টিকার দ্বিতীয় ডোজ পায়নি সাড়ে ১৭ লাখ শিক্ষার্থী

করোনার টিকা নিচ্ছেন এক শিক্ষার্থী
করোনার টিকা নিচ্ছেন এক শিক্ষার্থী  © ফাইল ফটো

দেশে করোনাভাইরাসের প্রথম ডোজ টিকা পেয়েছেন এক কোটি ৭২ লাখ ৭৪ হাজার ১৯৬ শিক্ষার্থী। এদের মধ্যে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৫৫ লাখ ২৪ হাজার ৮৭৪ জনকে। প্রথম ডোজ পাওয়াদের মধ্যে এখনও দ্বিতীয় ডোজ টিকা পায়নি ১৭ লাখ ৪৯ হাজার ৩২২ জন শিক্ষার্থী।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত এক সপ্তাহে সারাদেশে প্রথম ডোজের টিকা নিয়েছে এক হাজার ১৬৬ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছে ৫ হাজার ২৬২ জন। এর আগে গত ৩১ মার্চ প্রথম ডোজ টিকা নেয় আট হাজার ৩৪৭ জন শিক্ষার্থী, আর দ্বিতীয় ডোজ পেয়েছিল এক লাখ ৫৪ হাজার ৭০৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজের আওতায় এসেছেন ১২ কোটি ৭৬ লাখ ৮১ হাজার ৫৯৬ জন। দুই ডোজ টিকা পেয়েছেন ১১ কোটি ২৪ লাখ ৩৪ হাজার ৩৯০ জন মানুষ। আর তাদের মধ্য থেকে বুস্টার ডোজ পেয়েছেন সর্বমোট ৯৪ লাখ ৭৯ হাজার ৬৩২ জন।

আরও পড়ুন: খাতায় ‘খেলা হবে’ স্লোগান লিখলেই পরীক্ষা বাতিল

গতকাল (১ এপ্রিল) সারাদেশে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে ৭ হাজার ৪৩ জনকে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭৫ হাজার ১৯০ জনকে এবং বুস্টার ডোজ পেয়েছেন ১৩ হাজার ২১১ জন।

এদিকে, দেশে এখন পর্যন্ত ২ লাখ ৮ হাজার ৫৬৩ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদের জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ১৮ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।


সর্বশেষ সংবাদ