ক্লাস চলাকালীন শিক্ষার্থীদের বিনোদনকেন্দ্রে ঘোরাঘুরি বন্ধে মাঠে পুলিশ

বরিশালের একটি পার্কে দর্শনার্থীরা
বরিশালের একটি পার্কে দর্শনার্থীরা  © ফাইল ছবি

স্কুল-কলেজে ক্লাস চলাকালীন সময়ে শিক্ষার্থীদের বিভিন্ন বিনোদনকেন্দ্রে ঘোরাফেরায় নিরুৎসাহিত করতে মাঠে নেমেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে এ সংক্রান্ত একটি আহ্বানপত্র গণমাধ্যমে পাঠিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল।

আহ্বানপত্রে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বরিশালের বিভিন্ন স্কুল ও কলেজ পড়ুয়া কোমলমতি শিক্ষার্থীরা স্কুল চলাকালীন সময়ে ও স্কুলের পোশাক পরে বরিশাল মহানগরীর বিভিন্ন পার্ক, বিনোদনকেন্দ্র ও দর্শনীয় স্থানগুলোতে ঘোরাফেরা করছে। পাশাপাশি বরিশালের সুশীল সমাজ থেকেও এ বিষয়ে বারবার বরিশাল মেট্রোপলিটন পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছে।

আরও পড়ুন: ঢাবিতে ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়ে ছাত্রলীগ নেতা বহিষ্কার

‘তাই তাদের এ ধরনের চলাচল বন্ধের প্রাথমিক উদ্যোগ হিসেবে বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখায় একটি বিশেষ টিম গঠন করা হয়েছে। তারা প্রাথমিকভাবে নগরীর বিভিন্ন বিনোদনকেন্দ্রে গিয়ে এ ধরনের শিক্ষার্থীদের সচেতন করছে এবং পাশাপাশি স্কুল চলাকালীন সময়ে এভাবে ঘোরাফেরা করতে নিরুৎসাহিত করছে।’

তবে শুধু আইনিভাবে এ বিষয়টির সমাধান অনেকাংশই অসম্ভব। এক্ষেত্রে সংশ্লিষ্ট সবাইকে বিশেষ করে শিক্ষার্থীদের অভিভাবক ও সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকদের এ বিষয়ে আরও বেশি সচেতন ও দায়িত্বশীল হতে হবে। শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া, শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফিরে আসা এবং মধ্যবর্তী সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থানের বিষয়টি নিশ্চিত করার জন্য অভিভাব ও শিক্ষকদের মধ্যে একটি সুসমন্বয় থাকা উচিত বলেও জানানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর আহ্বানপত্রে।


সর্বশেষ সংবাদ