সানি লিওনের বাংলাদেশ সফর বাতিল করলো সরকার

সানি লিওন
সানি লিওন  © ফাইল ছবি

বাংলাদেশ সফর বাতিল করা হয়েছে বলিউডের বহুল আলোচিত অভিনেত্রী সানি লিওনের (অফিসিয়াল নাম করনজিৎ কর ওয়েভার)। সম্প্রতি ‘সোলজার’ নামক চলচ্চিত্রে অংশগ্রহণের জন্য বাংলাদেশে আসার অনুমতি দিয়েছিল সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। তবে শেষ মুহুর্তে তা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ বুধবার (৯ মার্চ) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, “মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট এর ব্যানারে নির্মাণাধীন ‘সোলজার’ নামক চলচ্চিত্রে অংশগ্রহণের জন্য ১০ জন ভারতীয় অভিনয় শিল্পী ও কলা-কুশলী এবং আমেরিকান অভিনেত্রী করনজিৎ কর ওয়েভারসহ (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) মোট ১১ জ্ঞানের অনুকূলে বাংলাদেশে আগমনের অনুমতি/ওয়ার্ক পারমিট প্রদান করা হয়। তবে অনিবার্য কারণে আমেরিকান অভিনেত্রী করনজিৎ কর ওয়েভার (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) এর ওয়ার্ক পারমিট নির্দেশক্রমে বাতিল করা হলো।”

আরও পড়ুন: ঢাবি ক্যাম্পাস যেন টিকটকারদের শুটিং স্পট

মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের প্রযোজক মো. সেলিম খান বরাবর এই চিঠিটি পাঠানো হয়। এদিকে, রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে তথ্যটি নিশ্চিত করেছেন উপসচিব মো. সাইফুল ইসলাম। তিনি বলেন, এ সংক্রান্ত চিঠিটি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আছে।

সম্প্রতি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে পাওয়া একটি অনুমতি পত্রে দেখা যায়, গত ৫ মার্চ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে থাকতে পারবেন ভারতের এই তারকা। আমেরিকান পাসপোর্টে তার বাংলাদেশে আসার কথা ছিল। অনুমতি পত্রে সানি লিওন ছাড়াও আরও ১০ জন ভারতীয় অভিনয় শিল্পী ও কলা-কুশলীর নাম ছিল।

আরও পড়ুন: মোদিকে ধন্যবাদ জানালেন শেখ হাসিনা

এর আগে ২০১৫ সালে সানি লিওনের বাংলাদেশে আসার কথা উঠলেও ইসলামিক সংগঠনগুলোর বাঁধার মুখে মেলেনি অনুমতি। এবার অনুমতি দেওয়ার পর তা বাতিল করলো সরকার।

ভারতীয় বংশোদ্ভূত কানাডীয় এবং মার্কিন অভিনেত্রী সানি লিওন আলোচনায় আসেন পর্নস্টার হয়ে। পরে ব্যস্ত হন বলিউড সিনেমায় আইটেম গার্ল হিসেবে। কখনো কখনো নায়িকার চরিত্রেও পর্দায় আসেন তিনি।

এই অভিনেত্রীর পরিবারিক নাম করনজিৎ কর ভোহরা। ২০১১ সালে সানি লিওন বিয়ে করেন ড্যানিয়াল ওয়েবারকে। এরপর স্বামীর নামের শেষাংশ তার নামের শেষে ব্যবহার করেন তিনি। এজন্য অফিসিয়াল নাম করনজিৎ কর ওয়েভার।


সর্বশেষ সংবাদ