ফ্রান্স এবারও বিশ্বকাপ জিতবে: কেকা ফেরদৌসী

বিশ্বকাপ জয় নিয়ে ফ্রান্সের পক্ষে কেকা
বিশ্বকাপ জয় নিয়ে ফ্রান্সের পক্ষে কেকা   © সংগৃহীত

গত ২০ নভেম্বর ৩২ দলকে নিয়ে শুরু হয়েছিল ফুটবল বিশ্বকাপ। ২০ দিনের লড়াইয়ের পর বিশ্বকাপ এখন চার দলের লড়াইয়ে পরিণত হয়। আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, ফ্রান্স ও মরক্কো অপেক্ষ করছে সেমি ফাইনালের। ভক্ত সমর্থকদের প্রশ্ন কে জিতবে এবারের বিশ্বকাপ। আর মাত্র তিনটি ম্যাচ। তারপরই জানা যাবে বিশ্ব ফুটবলের নতুন চ্যাম্পিয়ন কে বা কার মাথায় উঠবে ৪ বছরের জন্য সেরার তকমা।

বিশ্বকাপের ফাইনালে যে যাবে কে জয়ী হবে তা নিয়ে বিশ্লেষণ কম হয়নি। অনেকেই নিজের মতো করে আগাম পূর্বাভাস দিয়ে দিচ্ছেন চ্যাম্পিয়ন দল কে হবে সেটা নিয়ে। বিশ্বকাপ শুরুর আগে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় একটি প্রেডিকশন দিয়েছিল। ইতিমধ্যে যার প্রায় সবকটিই ভুল প্রমাণিত হয়েছে। এবার রন্ধন বিশেষজ্ঞ কেকা ফেরদৌসী জানালেন নিজের প্রেডিকশন।

সামাজিক যোগাযোগমাধ্যম নিজের ফেসবুকে নিজের একটি ছবি শেয়ার করে কেকা ফেরদৌসী লিখেছেন, ‘‘ফ্রান্স এ বছরও আবারও world cup জিতবে।’

আরও পড়ুন: রোনালদো সৃষ্টিকর্তার কাছ থেকে পাওয়া উপহার: কোহলি

স্কাই স্পোর্টসের ফুটবল বিশেষজ্ঞরা বলছে, সেমিফাইনালের পর বিদায় নেবে আর্জেন্টিনা। শেষ আটের লড়াইয়ে নেদারল্যান্ডসকে হারিয়ে আর্জেন্টিনা সেমিফাইনালে উঠলেও এবারের বিশ্বকাপে তাদের যাত্রাপথ দীর্ঘায়িত হবে না বলে মনে করেন স্কাই স্পোর্টসের ফুটবল বিশেষজ্ঞরা।

এদিকে, চলমান কাতার বিশ্বকাপে চলছে একের পর এক অঘটন। গ্রুপ পর্বে থেকে চার বারের বিশ্বকাপ জয়ী জার্মানির বিদায়। অন্যদিকে শেষ ষোলের লড়াইয়ে আফ্রিকার দেশ মরক্কোর কাছে স্পেনের হার। আর শেষ আটের লড়াইয়ে রোনালদোর পর্তুগালকে আটকিয়ে দেওয়া মরক্কো।

এতে আফ্রিকার দেশ হিসেবে প্রথমবারের মত সেমিফাইনালে পা রাখে তারা। আর মরক্কো যদি বিশ্বকাপ জিতে তাহলে এটা হবে চলমান কাতার বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটন। বেলজিয়াম, স্পেন আর পর্তুগালকে হারানোর পর যে কোনো দলই তাদের ভয় পেতে পারে।

লিওনেল মেসির আর্জেন্টিনা নাকি কিলিয়ান এমবাপ্পের ফ্রান্স? নাকি নতুন চ্যাম্পিয়ন দেখা যাবে বিশ্বকাপে ক্রোয়েশিয়া অথবা মরক্কো। সেটিই এখন দেখার অপেক্ষ। বিশ্বকাপে এক মাসের লড়াইটা প্রায় শেষের দিকে। ১৮ ডিসেম্বর কাদের হাতে শিরোপা উঠবে তা জানতে বেশি সময় বাকি নেই।


সর্বশেষ সংবাদ