হ্যাকিংয়ের পর ওয়েবসাইট আধুনিকায়নের উদ্যোগ নোবিপ্রবির

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

হ্যাকিংয়ের শিকারের পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অফিসিয়াল ওয়েবসাইটের আধুনিকায়নে উদ্যোগ গ্রহণ করেছে প্রশাসন। এ লক্ষ্যে মক আপ ডিজাইন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। গত ২৫ মে থেকে শুরু হয়ে আগামী ৩১ মে পর্যন্ত চলবে এ প্রতিযোগিতার আবেদন।

বিশ্ববিদ্যালয়ের সাইবার সেন্টারের উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। সাইবার সেন্টার জানিয়েছে, আগ্রহীরা প্রতিযোগিতায় এককভাবে/টিম আকারে রেজিস্ট্রেশন করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সকলেই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন পর নির্ধারিত তারিখে বিচারকদের সম্মুখে ডিজাইন উপস্থাপন করতে হবে। বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে।

আরও পড়ুন: নোবিপ্রবির ওয়েবসাইট হ্যাক

সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক এ.আর.এম মাহমুদুল হাসান রানা বলেন, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট আধুনিকায়নের পরিকল্পনা দীর্ঘদিনের। শিক্ষার্থীরাও বিষয়টি চাচ্ছিলেন। সে জায়গা থেকে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এর আগে, গত ২১ মে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাকারদের নিয়ন্ত্রণে চলে যায়। হ্যাকাররা বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইট হ্যাক করে ভিন্ন ভাষায় বিভিন্ন তথ্য তুলে ধরে। পরে দীর্ঘ চেষ্টায় এ ওয়েবসাইট নিজেদের নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয় নোবিপ্রবি প্রশাসন। তবে নিজেদের নিয়ন্ত্রণে নিলেও ওয়েবসাইটটি এখনো পুরোপুরি সক্রিয় নয় বলেই জানা গেছে।

নোবিপ্রবির প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন লিংকঃ https://docs.google.com/forms/d/e/1FAIpQLSdiC_-S-3rtnthFiO1aDp0DLWVkYQEZax7oenwYLWifuDtLFg/viewform


সর্বশেষ সংবাদ