৩২ দিন পর পাবিপ্রবি রেজিস্ট্রার কার্যালয়ের তালা খুলেছে

৩২ দিন পর পাবিপ্রবি রেজিস্ট্রার কার্যালয়ের তালা খুলেছে
৩২ দিন পর পাবিপ্রবি রেজিস্ট্রার কার্যালয়ের তালা খুলেছে  © টিডিসি ফটো

প্রায় ৩২ দিন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবির) কর্মকর্তাদের আন্দোলনের পর অবশেষে রেজিস্ট্রার কার্যালয়ের তালা খুলে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশনের নেতাকর্মীরা। শনিবার (২৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্মের সঙ্গে সমযোতার পর সোমবার (২৮ মার্চ) কার্যালয়ের তালা খুলে দেয়া হয়।

অফিসার্স এসোসিয়েশনের সভাপতি হারুনুর জানান, আমরা রেজিস্ট্রার স্যারের সাথে কথা বলেছি। বিশ্ববিদ্যালয় এখন অভিভাবক শূন্য। রেজিস্ট্রার আমাদের আশ্বাস দিয়েছেন নতুন ভিসি আসলে তিনি কর্মকর্তাদের দাবি-দাওয়াগুলো ভিসির মাধ্যমে পূরণ করিয়ে দেবেন। আমরা রেজিস্ট্রার স্যারের কথায় আশ্বস্ত হয়েছি।

আরও পড়ুন: পাবিপ্রবির রেজিস্ট্রার অফিসে তালা, আন্দোলনে কর্মকর্তা-কর্মচারীরা

তবে রেজিস্ট্রার কার্যালয়ে গিয়ে রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্মের কার্যালয় বন্ধ দেখা যায়। কর্মকর্তাদের দাবি-দাওয়ার বিষয়ে যোগাযোগ করতে চাইলে রেজিস্ট্রারের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এর আগে, গত ২৬ ফ্রেব্রুয়ারি থেকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা করোনাকালে অর্ধেক জনবল নিয়ে দুপুর ১টা পর্যন্ত অফিস, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো কর্মকর্তাদের উচ্চতর স্কেল প্রদান, অটো পদোন্নতি ও শূন্যপদে বিভাগীয় প্রার্থীদের পদোন্নতি, নিয়োগ বিধিমালা সংশোধন না হওয়া পর্যন্ত সকল উচ্চতর পদের কর্মকর্তাদের নিয়োগ কার্যক্রম স্থগিতসহ বেশকিছু দাবি জানান।

সেই সাথে অতিরিক্ত রেজিস্ট্রার ও অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক পদে নবনিযুক্ত দুইজনের আপগ্রেডেশনের শর্ত বিলুপ্ত করাসহ মোট ১৭ দফা দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের সামনে আন্দোলন শুরু করেন। পরে এক পর্যায়ে রেজিস্ট্রারের কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়া হয়।


সর্বশেষ সংবাদ