হাবিপ্রবিতে চলমান উন্নয়ন কাজ পরিদর্শনে গেলেন শিক্ষাসচিব

হাবিপ্রবির উন্নয়ন কাজ সরেজমিনে পরিদর্শন করছেন শিক্ষাসচিব।
হাবিপ্রবির উন্নয়ন কাজ সরেজমিনে পরিদর্শন করছেন শিক্ষাসচিব।  © সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যামিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক।

শুক্রবার ( ৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের চলমান দুটি উন্নয়ন প্রকল্প দশতলা বিশিষ্ট একাডেমিক ভবন ও ছয়তলা বিশিষ্ট মহিলা হলের কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করতে আসেন তিনি।

শিক্ষাসচিবের পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান, পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস) প্রফেসর ড. এ. টি. এম. শফিকুল ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, তত্তাবধায়ক প্রকৌশলী মো. তরিকুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. ইমরান পারভেজ এবং পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) প্রফেসর ড. শ্রীপতি সিকদার।

আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসেই মেডিকেল ভর্তি পরীক্ষা হওয়া উচিৎ: শিক্ষামন্ত্রী

পরিদর্শনের পূর্বে শিক্ষাসচিব হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে প্রশাসনের দায়িত্বে থাকা ব্যক্তিবর্গের সাথে ভি আই পি কনফারেন্স কক্ষে এক সৌজন্য সভায় মিলিত হন। উক্ত সভায় উপাচার্য প্রজেক্টরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা থেকে বর্তমান সময় পর্যন্ত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ও গবেষণা সাফল্য তুলে ধরেন।

New Project (21)
ভি আই পি কনফারেন্স কক্ষে এক সৌজন্য সভায় শিক্ষাসচিব ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ সময় হাবিপ্রবির উপাচার্য বলেন, ১৯৯৯ সালের ১১ই সেপ্টেম্বর তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখা হাসিনার ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমানে এখানে স্নাতক পর্যায়ে ৮টি অনুষদের অধীনে ৪৫টি বিভাগের কার্যক্রমের মাধ্যমে ২৩টি ডিগ্রি প্রদান করা হয়। বর্তমানে প্রায় ১২ হাজার শিক্ষার্থী বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন শাখায় লেখাপড়া করছে।

আরও পড়ুন: চার হাজারের বেশি গাড়ি নিয়ে সাগরে তলিয়ে গেল জাহাজ

উক্ত সম্মেলনে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা এবং উন্নয়নে সার্বিক সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শনের জন্য শিক্ষা সচিবকেও ধন্যবাদ জানান তিনি।

এদিকে আলোচনা সভায় শিক্ষাসচিব উচ্চ শিক্ষার গুণগত উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিভঙ্গি তুলে ধরেন। তিনি শিক্ষার্থী-শিক্ষক এর সঠিক অনুপাত বজায় রেখে শিক্ষার্থীদের আবাসন, ল্যাব ও ক্যাম্পাসের পরিবেশ উন্নয়নের উপর জোর দেন।  এছাড়া তিনি জানান, বর্তমান সরকার এ ব্যাপারে অত্যন্ত আন্তরিক এবং প্রয়োজনীয় সব কিছু করবেন।


সর্বশেষ সংবাদ