ধর্ষণের বিচারসহ বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের চার দাবি

আন্দোলনরত শিক্ষার্থীরা
আন্দোলনরত শিক্ষার্থীরা   © ফাইল ফটো

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ‘সংঘবদ্ধ ধর্ষণের’ ঘটনার প্রতিবাদে ৪ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বেলা দেড়টার দিকে প্রশাসনিক ভবনের সামনে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৪টি দাবির কথা বলেন। তাদের দাবিগুলো হলো-

১. ধর্ষণে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা।

২. বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের এলাকায় বসবাস করা শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা।

৩. ছাত্রী ধর্ষণের ঘটনায় গত বৃহস্পতিবার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিচার করা।

৪. এ ছাড়া ধর্ষণ ঘটনা সম্পর্কিত সব বিষয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রধানমন্ত্রীকে অবহিত করবেন।

সংবাদ সম্মেলনে লিখিত দাবি জানান বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুল্লাহ আল রাজু।

এদিকে ছাত্রীকে ‘সংঘবদ্ধ ধর্ষণের’ ঘটনায় গ্রেপ্তার তিনজনকে শুক্রবার আদালতে তোলা হতে পারে বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র। এ ঘটনায় নতুন করে আর কাউকে গ্রেপ্তার করা যায়নি। একই সঙ্গে মামলায় সন্দেহভাজনদের গ্রেপ্তারে পুলিশের চিরুনি অভিযান চলছে বলেও জানায় সূত্রটি।

ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার আন্দোলনরত শিক্ষার্থীদের দেয়া আশ্বাসের ভিত্তিতে প্রশাসন কাজ করে যাচ্ছে বলে জানান গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম।

উল্লেখ্য, গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগের হেলিপ্যাড এলাকায় দাঁড়িয়ে বন্ধুর সঙ্গে কথা বলছিলেন ওই ছাত্রী। ওই সময় এক অটোরিকশা থেকে নেমে সাত থেকে আটজন ছাত্র তাদের গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের নির্মাণাধীন ভবনে নিয়ে যান। সেখানে বন্ধুকে মারধর করে ওই ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ করেন তারা।


সর্বশেষ সংবাদ