শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ববিতে মানববন্ধন

মানববন্ধন পালন করছে ববি শিক্ষার্থীরা
মানববন্ধন পালন করছে ববি শিক্ষার্থীরা   © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৭ জানুয়ারি) সকাল ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-পটুয়াখালি মহাসড়কে তারা এ কর্মসূচি পালন করেন।

আরও পড়ুন: ভিসিকে অবাঞ্চিত ঘোষণা, রাষ্ট্রপতিকে চিঠি

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানের শিক্ষার্থী আলিসা মুনতাজের সঞ্চালনায় সমাবেশ বক্তব্য রাখেন,পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজন মাহমুদ,বাংলা বিভাগের শিক্ষার্থী ইয়াসিন আলম,গণিত বিভাগের শিক্ষার্থী ফরহাদ হোসেন,আরাফাত রহমান প্রমুখ।

বক্তারা এই হামলার তীব্র নিন্দা জানান এবং অনতিবিলম্বে এমন পৈশাচিক হামলার নির্দেশ দেয়ার অপরাধে শাবিপ্রবি ভিসির পদত্যাগের দাবী জানান।

আরও পড়ুন: শিক্ষার্থীদের হল-ক্যাম্পাস ছেড়ে যাওয়ার অনুরোধ ভিসির

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ ও হামলার প্রতিবাদে এবার উপাচার্যের পদত্যাগ এবং ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা প্রক্টরিয়াল বডি এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকেরও বিনাশর্তে পদত্যাগের দাবি জানান।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা শাবিপ্রবিতে পুলিশি হামলার প্রতিবাদে এবং শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সংহতি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।


সর্বশেষ সংবাদ