পদোন্নতি পেলেন বুয়েট শিক্ষক এনায়েত চৌধুরী

এনায়েত চৌধুরী
এনায়েত চৌধুরী  © সংগৃহীত

এনায়েত চৌধুরীকে বেশিরভাগ মানুষ ভিডিও নির্মাতা হিসেবেই চেনেন। তবে এর বাইরেও তার একটা অন্যতম পরিচয় রয়েছে। তিনি একজন শিক্ষক। এনায়েত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পানি ও বন্যা ব্যবস্থাপনা ইন্সটিটিউটে পাঠদান করছেন।

সোমবার (২০ মে) তিনি বিশ্ববিদ্যালয়টির প্রভাষক পদ থেকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। এক ফেসবুক পোস্টে এনায়েত চৌধুরী নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুক পোস্টে এনায়েত চৌধুরী বলেছেন, আলহামদুলিল্লাহ। আমি প্রভাষক পদ থেকে পদোন্নতি পেয়ে সহকারী অধ্যাপক পদে যোগদান করলাম। এই প্রতিষ্ঠানে ২০১৫-২০১৯ পর্যন্ত শিক্ষার্থী হিসেবে চারটা বছর পার করেছি।

যেখানের শিক্ষার্থী সেখানেই শিক্ষক হিসেবে শুরু করেছেন নিজের কর্ম জীবন। তিনি জানান, ২০১৯ সালের অক্টোবর মাস থেকে চাকরিতে যোগদান করেছি। ফলে প্রায় ১০ বছর টানা কাটিয়ে ফেললাম এই ক্যাম্পাসেই।

শিক্ষকতার বাইরে এনায়েত বিশ্লেষণধর্মী ভিডিও তৈরি করে সকলের কাছে পরিচিত হয়ে ওঠেছেন। সাম্প্রতিক সময়ে সবচেয়ে সফল বাংলাদেশি কন্টেন্ট ক্রিয়েটরদের একজন তিনি। 

এনায়েতের স্কুলজীবন কেটেছে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে। উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে নটর ডেম কলেজ থেকে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে পুরকৌশল বিভাগ থেকে স্নাতক (সম্মান) সমপন্ন করেন।

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে পোস্টার প্রতিযোগিতা, ব্যবসা সংক্রান্ত প্রতিযোগিতা ছাড়াও সৃজনশীল নানা কাজে অংশ নেওয়ার চেষ্টা করতেন বিতর্ক ও পড়াশোনার পাশাপাশি। এমনকি ক্লাসের বাৎসরিক অনুষ্ঠান আয়োজন, নবীনবরণ অনুষ্ঠান সঞ্চালনা, এমনকি বিভাগের ভেতরে একটা ছোটখাটো ক্রিকেট টুর্নামেন্টও আয়োজনের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন তিনি।


সর্বশেষ সংবাদ