শাবিপ্রবিতে ঢাবির বিজ্ঞান ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত 

শাবিপ্রবিতে ঢাবির বিজ্ঞান ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত 
শাবিপ্রবিতে ঢাবির বিজ্ঞান ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত   © ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ মে) সকাল ১১টা থেকে এ পরীক্ষা শুরু হয়; পরীক্ষা চলে বেলা ১২টা ৩০মিনিট পর্যন্ত।

এ বিষয়ে শাবিপ্রবি কেন্দ্রের সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক জানান, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন এ, সি, ডি, ই এবং আইআইসিটি ভবনে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ডিজিটাল জালিয়াতি ঠেকাতে ক্যাম্পাস ও ক্যাম্পাসের আশেপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সার্বক্ষণিক নজরদারি ছিল।

ঢাবির ২০২২-২৩ শিক্ষাবর্ষের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় সিলেটের শাবিপ্রবি উপকেন্দ্রে ৩০৫১ জন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় ২৮০০জন অংশগ্রহণ করেছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী। 

এর আগে গত শনিবার (৬ মে) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ হাজার ৭৫১ জন পরীক্ষার্থীর মধ্যে শাবিপ্রবির কেন্দ্রে উপস্থিত ছিলেন ১ হাজার ৬৫৬ জন।

এদিকে আগামীকাল শনিবার (১৩ মে) ‘ব্যবসায় শিক্ষা ইউনিট’ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ৪৫৭ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে।


সর্বশেষ সংবাদ