রেজিস্ট্রারের অব্যাহতির দাবিতে নোবিপ্রবি কর্মকর্তাদের গণস্বাক্ষর 

৮ দফা দাবিতে কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচি
৮ দফা দাবিতে কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচি  © টিডিসি ফটো

রেজিস্ট্রারের অব্যাহতি, নতুন রেজিস্ট্রার নিয়োগসহ ৮ দফা দাবতে টানা দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। এইদিন তারা অবস্থান কর্মসূচির পাশাপাশি দাবির সপক্ষে গণস্বাক্ষর কর্মসূচিও পালন করেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সকাল ১০ টা থেকে কর্মকর্তা ও কর্মচারীদের দ্বিতীয় দিনের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘটে এ কর্মসূচি পালন করা হয়। এতে ৪০০ এর অধিক কর্মকর্তা-কর্মচারী একমত পোষণ করে স্বাক্ষর করেছেন।

২য় দিনের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচির অংশ হিসেবে বক্তৃতা, বিভিন্ন স্লোগান ও কবিতা আবৃত্তি করে বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে প্রতিবাদ করেন  কর্মকর্তা কর্মচারীরা। এসময় যৌক্তিক দাবি নিয়ে কবিতা আবৃত্তি করেন মোঃ মমিনুল হক  নামে এক কর্মকর্তা।

আরও পড়ুন: বিজ্ঞান ও প্রযুক্তিতে শীর্ষে শাবিপ্রবি, দ্বিতীয় নোয়াখালী

এ বিষয়ে অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ বলেন, “৮ দফা দাবী আদায়ে গতকালের মতো আজকেও আমরা কর্মবিরতি এবং অবস্থান কর্মসূচি পালন করছি। পাশাপাশি কর্মসূচির অংশ হিসেবে ৪০০ এর অধিক কর্মকর্তা ও কর্মচারী থেকে গণস্বাক্ষর নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সঠিক সিদ্ধান্ত গ্রহণ না করলে আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাব।” 

অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন বলেন,  গতকাল সকাল ১০ টা থেকে ২ ঘণ্টা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করি। এরপর বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আমাদের একটি প্রতিনিধি দলের ইতিবাচক আলোচনা হয়। কর্তৃপক্ষ বেশ কয়েকটি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইন কানুন, বিধিসহ আমাদের কাছে সময় চেয়েছেন “

এসময় তিনি আরও বলেন, “আমাদের দাবির স্বপক্ষে কর্মকর্তা কর্মচারী থেকে গণস্বাক্ষর নিচ্ছি। আজকে বিকালেও আমাদেরকে আলোচনার জন্য ডাকা হয়েছে। আশা করি উপাচার্য মহোদয় আমাদের দাবিসমূহ মেনে নিয়ে শান্তিপূর্ণ পরিবেশে আমাদেরকে অফিসে ফিরে যেতে সাহায্য করবেন।”

এ বিষয়ে নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম বলেন, কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে যৌক্তিক বিষয়গুলো সমাধানের চেষ্টা করব।


সর্বশেষ সংবাদ