প্রথম মেধাতালিকায় ভর্তি ৩৭ জন, বেশিরভাগ আসন ফাঁকা রাবিপ্রবির

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে প্রথম মেধাতালিকা থেকে শিক্ষার্থী ভর্তি শেষ হয়েছে। প্রথম মেধাতালিকায় ভর্তি শেষে বিশ্ববিদ্যালয়টিতে অর্ধেকেরও বেশি আসন ফাঁকা রয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে রাবিপ্রবিতে মোট আসন রয়েছে ১৭৫টি। প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হয়েছেন মাত্র ৩৭ জন। সে হিসাবে বিশ্ববিদ্যালয়টিতে এখনো ১৩৮টি আসন ফাঁকা রয়েছে। 

বিশ্ববিদ্যালয়টির পাঁচটি বিভাগে ১৭৫টি আসন রয়েছে। এর মধ্য কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে মোট ৫০টি আসনের মাঝে ভর্তি হয়েছে ১২ জন, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স ২৫টি আসনের মাঝে ভর্তি হয়েছে ০৪ জন।

আরও পড়ুন: অর্ধেকেরও বেশি আসন ফাঁকা ববির, দ্বিতীয় মেধাতালিকা ১৮ নভেম্বর

এছাড়া ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ২৫টি আসনের মাঝে ভর্তি ০৩ জন, ম্যানেজমেন্ট ৫০টি আসনের মাঝে ভর্তি হয়েছে ১০ জন। ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে ২৫টি আসনের মাঝে ভর্তি ০৮ জন।

এর আগে গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল।


সর্বশেষ সংবাদ