সেলফির আবদারে মেজাজ হারিয়ে ভক্তকে মারতে গেলেন সাকিব, কী ঘটেছিল আসলে?

সেলফির আবদারে মেজাজ হারালেন সাকিব
সেলফির আবদারে মেজাজ হারালেন সাকিব  © সংগৃহীত

বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডারের মধ্যে একজন সাকিব আল হাসান। দেশ-বিদেশে সাকিবের অসংখ্য ভক্ত। অনেক উঠতি ক্রিকেটার অনুসরণ করেন তাকে। সাকিব আল হাসান ব্যতিক্রমি এক চরিত্র। সাকিব বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রীড়াবিদ তো বটেই, নিজেকে প্রতিষ্ঠিত করেছেন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে। কখনো খেলার খবরে, আবার কখনো মাঠের বাইরের বিষয়ে সংবাদমাধ্যমের শিরোনামে থাকেন তিনি। আজ এক কারণে আবার আলোচনায় এসেছেন এই টাইগার অলরাউন্ডার।

সোমবার (৬ মে) খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রাইম ব্যাংক-শেখ জামালের ম্যাচে মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে যান এ তারকা ক্রিকেটার। মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারার ঘটনা সাকিব ঘটিয়েছেন বহুবার। এবার নতুন করে আবারও বিতর্কে এই ক্রিকেটার। আবারও মেজাজ হারালেন সাকিব।

জানা গেছে, ম্যাচ শুরুর আগে মাঠের পাশে প্রাইম ব্যাংক কোচ সালাহ উদ্দিন ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচ সোহেল ইসলামের সঙ্গে কথা বলছিলেন সাকিব। এ সময় হঠাৎ সেলফি তুলতে যান এক ভক্ত। সাকিব মানা করলেও তা শোনেননি সেই ভক্ত। আর তখনই মেজাজ হারান সাকিব। বিরক্ত হয়েই তার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন সাকিব। তেড়ে গিয়ে সেই ভক্তের মোবাইল কেড়ে নেয়ার চেষ্টা করেন এবং মারতে উদ্যত হন। সেই ভক্তকে চড় মারতে গিয়েও থেমে যান তারকা অলরাউন্ডার। 

ইতোমধ্যেই এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে সমালোচনা। অনেকেই মনে করছেন, মাঠের মধ্যে এভাবে সমর্থক ঢুকে কাউকে বিরক্ত করলে মেজাজ হারানোটাই স্বাভাবিক। তাছাড়া নিরাপত্তাকর্মীদের দায়িত্ব নিয়েও উঠছে প্রশ্ন। 

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালীন সময়ে একটি ইভেন্টে উপস্থিত হন সাকিব। তারকা ক্রিকেটারকে সেখানে দেখে তার ভক্ত-সমর্থদের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে। নিরাপত্তারক্ষীরা সাকিবকে ঘিরে থাকলেও ভিড়ের মাঝে আটকে পড়েন তিনি। তার সঙ্গে ছবি তোলা এবং অটোগ্রাফের আবদার ছাড়াও তারকা ক্রিকেটারকে ছুঁয়ে দেখার চেষ্টা করেন অনেকে।

ভিড়ের মাঝে এক ভক্ত সাকিবের ক্যাপ খুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তখনই মেজাজ হারিয়ে বসেন তারকা ক্রিকেটার। ক্যাপ কেড়ে নিয়ে সেই ক্যাপ দিয়েই ভক্তকে বেশ কয়েকবার মারতে দেখা যায় সাকিবকে। সামাজিক যোগাযোগেরমাধ্যমে এ বিষয়টি নিয়ে নিন্দার ঝড় বয়ে যায়।

এদিকে, আজ মাশরাফি-রাজ্জাকের পর মাইলফলক স্পর্শ করলেন সাকিব। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) আজ ফতুল্লায় প্রাইম ব্যাংকের বিপক্ষে খেলছে শেখ জামাল ক্রিকেট ক্লাব। এই ম্যাচে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন শেখ জামালের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। 

প্রাইম ব্যাংকের জাকির হাসান ও শাহাদাত হোসেন দিপুকে আউট করে বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের ক্লাবে পৌঁছে যান সাকিব। বাংলাদেশের হয়ে সর্বপ্রথম লিস্ট ‘এ’ ক্রিকেটে এই মাইলফলক স্পর্শ করেন আব্দুর রাজ্জাক রাজ। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়েন মাশরাফি বিন মর্তুজা। এই মাইলফলক ছুঁতে ২৬৯ ম্যাচ খেলেছেন রাজ্জাক।

আরও পড়ুন: দেখে নিন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলগুলোর স্কোয়াড ও পূর্ণাঙ্গ সূচি

নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফির লেগেছে ২৮৭ ম্যাচ। অন্যদিকে ৩০৮তম ম্যাচে এসে ৪০০ উইকেটের ক্লাবে প্রবেশ করলেন সাকিব। কাকতালীয়ভাবে তিনজনই ডিপিএলে ৪০০তম উইকেটের দেখা পেয়েছেন। সাকিবের ৪০০ উইকেটের মাইলফলকের দিনে সেঞ্চুরি হাতছাড়া করেছেন প্রাইম ব্যাংকের মুশফিকুর রহিম ও জাকির। এদিন ১০ ওভার হাত ঘুরিয়েছেন সাকিব। দুই উইকেট পেতে ৪২ রান খরচ করেছেনএই অলরাউন্ডার।

 

সর্বশেষ সংবাদ