হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করবেন যেভাবে
হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করবেন যেভাবে  © সংগৃহীত

হোয়াটসঅ্যাপ হচ্ছে তথ্য আদান-প্রদানের অন্যতম সমাজিক যোগাযোগ মাধ্যম। দিন দিন এর ব্যবহার বেড়েই চলছে। এখন অফিশিয়াল অনেক কাজে ব্যবহৃত হয় হোয়াটসঅ্যাপ। বিভিন্ন সময় একাধিক ফিচার এনেছে মেটা। তবে এবার কল রেকর্ডের সুবিধাও দিচ্ছে মেটা। চ্যাটিং, ভয়েস ও ভিডিও কলের পাশাপাশি আপনি কল রেকর্ড করতে পারবেন। 

কল রেকর্ড বর্তমানে বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় একটি ফিচার। কল রেকর্ড করার প্রয়োজন যে কোনো সময় হতে পারে। সব কথা সবসময় মনে রাখা যায় না। কিছু কথা রেকর্ড করা থাকলে সুবিধাই হয়। বিশেষ করে সংবাদকর্মীদের ক্ষেত্রে ফোনে ইন্টারভিউ নেওয়ার সময় কল রেকর্ড করে রাখা হয়। এ সময় যদি আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাহলে নিশ্চিতভাবেই ব্যর্থ হবেন। 

আপনি চাইলে সহজ একটি উপায়ে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারেন। অনেকেই হয়তো জানেন না হোয়াটসঅ্যাপে আপনি কল রেকর্ড করতে পারবেন। এই অ্যাপে কল রেকর্ড করা বেশ সহজ। 

হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করবেন যেভাবে
হোয়াটসঅ্যাপে সহজে কল রেকর্ড করতে প্রথমে গুগল প্লে স্টোর থেকে একটি কল রেকর্ডিং অ্যাপ ডাউনলোড করতে হবে। এর মধ্যে কিউব এসিআর (Cube ACR) অন্যতম। এই অ্যাপটি একটি কল রেকর্ডিং অ্যাপ।

এটি ইনস্টল হয়ে গেলে হোয়াটসঅ্যাপে কাউকে ভয়েস কল করুন। আপনি হোয়াটসঅ্যাপ কল শুরু করার সঙ্গে সঙ্গেই কিউব এসিআর নিজে থেকেই রেকর্ডিং শুরু করবে। আপনার কলের রেকর্ডিং ফোনের ইন্টারনাল স্টোরেজে সেভ হবে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে চালু হলো মেসেজ ‘পিন’ করার ফিচার

পরবর্তিতে রেকর্ড করা কল বের করতে চাইলে ফোনের ফাইল ম্যানেজার বা মাই ফাইলসে যেতে হবে। এখানে রেকর্ডিং খুঁজে না পেলে আপনি কিউব এসিআর অ্যাপে গিয়ে রেকর্ডিং দেখতে পারবেন।


সর্বশেষ সংবাদ