পুলিশের ধাওয়ায় বেপরোয়া গাড়ি, নিহত ৩ শিক্ষার্থী

প্রাণহানীর ঘটনার পর বিক্ষুব্ধ জনতার রাস্তা অবরোধ ও ইনসেটে নিহতরা।
প্রাণহানীর ঘটনার পর বিক্ষুব্ধ জনতার রাস্তা অবরোধ ও ইনসেটে নিহতরা।  © সংগৃহীত

পুলিশের ধাওয়া থেকে রক্ষা পেতে একটি চাঁদের গাড়ি বেপরোয়া গতিতে চালিয়ে যাবার সময় উল্টে গেলে তার নিচে চাপা পড়ে ৩ জন শিক্ষার্থী নিহত হয়েছেন। নিহতরা স্থানীয় হাইদচকিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। এদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে।  তারা হলেন মিশু আক্তার ও নিশা মনি।

বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের ফটিকছড়িতে উপজেলার পাইন্দং ইউনিয়নের পেলাগাজী এলাকায় মর্মান্তিক প্রাণহানীর ঘটনা ঘটেছে। এই ঘটনার পর বিক্ষুব্ধ জনতা রাস্তা অবরোধ করে পুলিশের ভূমিকার প্রতিবাদ জানিয়েছে। এ সময় পুলিশের একটি ভ্যানেও অগ্নিসংযোগ করে তারা।

আরও পড়ুন: ঢাবির ‘ঘ’ ইউনিট বাতিলে বির্তক ঘরে-বাইরে

নিহত মিশু আকতারের বাবা আবুল বশর উপজেলার পাইন্দং ইউনিয়নের দক্ষিণ পাইন্দং গ্রামের বাসিন্দা।  আর একই ইউনিয়নের হাইদচকিয়া গ্রামে নিহত নিশা মনির বাবা লোকমান বসবাস করেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভূজপুর কাজিরহাটের দিক থেকে আসা একটি চাঁদের গাড়িকে আটক করতে ট্রাফিক পুলিশ ধাওয়া দেয়। এ সময় পুলিশের কাছ থেকে রক্ষা পেতে বেপরোয়া গতিতে চালানোর সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে তিন জন স্কুল শিক্ষার্থী রাস্তা পারাপারের সময় গাড়িটির নিচে চাপা পড়েন। তারপর তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

ফটিকছড়ি থানার ওসি রবিউল ইসলাম জানান, শিক্ষার্থীদের চাপা দেয়ার ঘটনায় স্থানীয় লোকজন একটি পুলিশ ভ্যানে আগুন দিয়েছে। তবে পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, এ ঘটনায় উত্তেজিত জনতা পেলাগাজী এলাকায় প্রায় এক ঘণ্টা চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করে রাখে। এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


সর্বশেষ সংবাদ