ইবিতে খেলার মাঠে মারামারির ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি

ইবির খেলার মাঠে মারামারিতে জড়ায় দু’পক্ষ
ইবির খেলার মাঠে মারামারিতে জড়ায় দু’পক্ষ  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফুটবল ও ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দফায় দফায় মারামারির ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।

কমিটিতে চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক  ড. এ এইচ এম আক্তারুল ইসলাম আহবায়ক ও সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেনকে সদস্য সচিব করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান ও খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী।

কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে ঘটনার কারণ অনুসন্ধান করে ভবিষ্যতে করণীয় বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম বলেন, ‘আমি এখনো চিঠি হাতে পাইনি। চিঠি পেলে কমিটির অন্যদের নিয়ে ঘটনার তদন্ত করে প্রতিবেদন জমা দেব।’

আরো পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আসন ফাঁকা রেখেই ভর্তি কার্যক্রম বন্ধ

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, ‘আমরা কমিটি করে রেজিস্ট্রার অফিসে জমা দিয়েছিলাম। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

প্রসঙ্গত, গত ২১ নভেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয়ের মাঠে একইসঙ্গে ফুটবল ও ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে দফায় দফায় মারামারির ঘটনা ঘটে। মাঠে দু’দফায় মারামারির পর তৃতীয় ও চতুর্থ দফায় ডায়না চত্বরে ফের মারামারির ঘটনা ঘটে।

এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন। পরে আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে গেলে সেখানেও কয়েক দফায় মারামারিতে জড়ায় উভয়পক্ষ।


সর্বশেষ সংবাদ