ডিবি পুলিশ সেজে ছিনতাই, ছাত্রলীগ নেতা গ্রেফতার

তপু চন্দ্র ঘোষ
তপু চন্দ্র ঘোষ  © সংগৃহীত

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে এক প্রবাসীর ১৭ লাখ টাকা ও মুঠোফোন ছিনতাইয়ের ঘটনায় নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তপু চন্দ্র ঘোষসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি সোনারগাঁয়ের অর্জুনদি গ্রামের সাধনচন্দ্র ঘোষের ছেলে।

গত শনিবার (১৩ মে) তিন সহযোগীসহ তপু ঘোষকে গ্রেপ্তার করা হয়। পরের দিন রবিবার (১৪ মে) ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন চারজন। তার পদের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান।

বাকি তিনজন হলেন- সোনারগাঁ উপজেলার ছোট অর্জুনদি গ্রামের জাকির হোসেনের ছেলে মো. রোহান (২১), বড়নগর এলাকার শুভঙ্কর চন্দ্র রাজবংশীর ছেলে কৃষ্ণচন্দ্র রাজবংশী (৩২) ও বগুড়ার শেরপুরের খাজা আশ্রমপাড়া এলাকার চান শেখ মিয়ার ছেলে মো. এরশাদ (২৪)।

পুলিশ বলছে, গত ৪ এপ্রিল বন্দর উপজেলার হাজী সাহেবের মোড় থেকে উজ্জ্বল হোসেন নামের এক সৌদিপ্রবাসীর ১৭ লাখ টাকা ও মুঠোফোন ছিনতাই হয়। তপু ঘোষ আরও তিন সহযোগীকে নিয়ে ডিবি পুলিশ পরিচয়ে অস্ত্রের মুখে ওই প্রবাসীর টাকা ও মুঠোফোন ছিনতাই করেছেন। ছিনতাইয়ের পর ওই প্রবাসীর করা একটি মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ এসব তথ্য পেয়েছে।

মামলাটি তদন্ত অফিসার বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক রেজাউল করিম বলেন, তপু একটি ছিনতাইকারী দলের নেতৃত্ব দেন। তার নেতৃত্বেই ডিবি পরিচয়ে আসামিরা প্রবাসীর টাকা ও মুঠোফোন ছিনতাই করেন। এর আগেও তারা তপুর নেতৃত্বে ছিনতাই করেছেন বলে স্বীকার করেছেন। নেতৃত্ব দেওয়ার কারণে টাকা ভাগাভাগির সময় তপু বেশি ভাগ নিতেন।


সর্বশেষ সংবাদ