জমি নিয়ে বিরোধের জেরে স্কুল শিক্ষকের হাত ভেঙে দিল প্রতিপক্ষ

আহত স্কুল শিক্ষক ফরিদুল ইসলাম
আহত স্কুল শিক্ষক ফরিদুল ইসলাম  © টিডিসি ফটো

ভোলার চরফ্যাশনে জমি নিয়ে বিরোধের জের ধরে রাতের আঁধারে স্কুল শিক্ষকের ওপর হামলা ও মারধরের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। সোমবার (২৪ এপ্রিল) রাতে ভোলার দক্ষিণ আইচা বাজারের বাস-ষ্টেশন সংলগ্ন এলাকায় মসজিদে এশার নামাজ পড়তে যাওয়ার পথে স্থানীয় আবদুর রব প্যাদার ছেলে রাশেদ, জসিম রহিমসহ তাদের দলবলের লোকজন এ হামলা করে। এরপর খবর পেয়ে দক্ষিণ আইচা থানা পুলিশ তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রাতেই চরফ্যাশন হাসপাতালে পাঠায়। 

আহত স্কুল শিক্ষক ফরিদুল ইসলাম দক্ষিণ জাহানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও দক্ষিণ আইচা থানার চর আইচা গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের এ. এস. এম আবদুস সাত্তার মাষ্টারের ছেলে।  

হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষক ফরিদুল ইসলাম জানান, চর আইচা মৌজার তার বাবা এ. এফ. এম. আবদুস সাত্তারের ১৪ শতাংশ ৮১ শতাংশ জমির মালিকানা নিয়ে তুঘলকীকান্ড ঘটিয়েছেন স্যাটেলমেন্ট কর্মকর্তারা।

বাংলাদেশ ডিজিটাল সার্ভের আওতায় ২০১৯ সনে থেকে শুরু হওয়া ওই জরিপে ৫৩৯২ নম্বর মাঠ পর্চা, দাগের সূচি, দখল সত্ত্বের তালিকা এবং ১৩৭৫ নম্বর  বিডিএস প্রিন্ট খতিয়ানে ওই জমি তার বাবা আবদুস সাত্তারের নামেই রয়েছে। কিন্তু অফিসে সংরক্ষিত মূল বালাম থেকে খতিয়ান তুলতে গিয়ে ভয়াবহ কেলেঙ্কারি চোখে পড়ে।

সেখানে দেখা যায়, মূল-বালামে আসল পাতাটি ছিঁড়ে গায়েব করে দেয়া হয়েছে। তদন্ত-স্থলে খতিয়ান নাম্বর, দাগ,জমির পরিমাণসহ সকল তথ্য ঠিক রেখে কেবল মাত্র মালিক এ. এফ. এম আবদুস সাত্তারের স্থলে আবদুর রব প্যাদা বসিয়ে বাহির থেকে প্রিন্ট করা একটি নতুন পাতা ঘাম দিয়ে সাঁটিয়ে দেয়া হয়েছে। এনিয়ে তিনি সম্প্রতি সময়ে প্রতিকার চেয়ে চরফ্যাশন সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করলে ক্ষিপ্ত হয় প্রতিপক্ষ আবদুর রব প্যাদা ও তার ছেলেরা। 

সোমবার রাতে তিনি এশার নামাজ পড়তে দক্ষিণ আইচা বাজারের বাসষ্টেশন এলাকার মসজিদে যাওয়ার পথে পূর্ব থেকে ওত পেতে থাকা আবদুর রব প্যাদার ছেলে রাশেদ ও জসিমের নেতৃত্বে আবদুর রহিম, মিজান ও হাসান লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারধর করে তার হাত ভেঙে দেয়। 

তার চিৎকারের স্থানীয় লোকজন ছুটে এলে হামলাকারীরা দৌড়ে পালিয়ে যায়। পরে খবর পেয়ে দক্ষিণ আইচা থানা পুলিশ তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে পাঠান।  

তবে এ নিয়ে প্রতিপক্ষ আবদুর রব প্যাদার ছেলে রাশেদ এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি। 

দক্ষিণ আইচা থানার ওসি মো. সাখাওয়াত হোসেন জানান, খবর পেয়ে রাতেই আহত স্কুল শিক্ষকে উদ্ধার করে চিকিৎসার জন্য চরফ্যাশন হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনও কোন লিখত অভিযোগ পাইনি । অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ