বাসের ধাক্কায় নিহত শিক্ষার্থীর ভাইকে ডিএনসিসিতে চাকরি

নিয়োগপত্র তুলে দেন আইনমন্ত্রী আনিসুল হক ও ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম
নিয়োগপত্র তুলে দেন আইনমন্ত্রী আনিসুল হক ও ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম  © সংগৃহীত

রাজধানীর রামপুরায় বাসের ধাক্কায় নিহত শিক্ষার্থী মাইনুদ্দিনের ভাইকে চাকরি দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এছাড়া দুই ট্রান্সজেন্ডার, দুজন এসিডদগ্ধ নারী এবং বিশেষ চাহিদাসম্পন্ন ও শারীরিকভাবে অক্ষম দুজন ডিএনসিসিতে চাকরি পেয়েছেন।

রাজধানীর গুলশান-২-এ বুধবার (২২ ডিসেম্বর) বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে ‘সিক্সটিন ডেজ অফ অ্যাকটিভিজম’ শীর্ষক অনুষ্ঠানে এ সাতজনের হাতে নিয়োগপত্র তুলে দেন আইনমন্ত্রী আনিসুল হক ও ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

এ নিয়ে মেয়র আতিকুল বলেন, আমরা দুইজন ট্রান্সজেন্ডার নারীকে চাকরি দেয়ার ব্যবস্থা করেছি। এসিডদগ্ধ দুইজনকে আমরা চাকরির ব্যবস্থা করেছি।

‘রামপুরায় নিহত মাইনুদ্দিনের বাসায় আমি গিয়েছিলাম। তার মায়ের ইচ্ছা, তার আরেক ছেলে একটা সরকারি চাকরি করবে। আমরা তাকে চাকরি দেয়ার ব্যবস্থা করেছি। এগুলো একটি দৃষ্টান্ত হিসেবে কাজ করবে আমাদের জন্য।’

গত ২৯ নভেম্বর রামপুরায় অনাবিল পরিবহনের বাসের চাপায় নিহত হন মাইনুদ্দিন। তিনি এসএসসি পরীক্ষা দিয়েছিলেন।

ডিএনসিসির উদ্যোগকে সাধুবাদ জানিয়ে আইনমন্ত্রী আনিসুল বলেন, ট্রান্সজেন্ডার, এসিডদগ্ধ, বিশেষ চাহিদাসম্পন্ন এবং শারীরিকভাবে অক্ষমদের চাকরি দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। পাশাপাশি রামপুরায় সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীর ভাইকেও চাকরি দেয়ার যে উদ্যোগ নেয়া হয়েছে, এটি অত্যন্ত মহৎ উদ্যোগ। আমি এ বিষয়ে সাধুবাদ জানাই।


সর্বশেষ সংবাদ